সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এফবিসিসিআই এর পরিচালক পদে ৫ম বারের মত নির্বাচিত মুনতাকিম আশরাফ টিটু

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০২৩
news-image

 

চান্দিনা  প্রতিনিধি:

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) ২০২৩-২০২৫ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে খাতভিত্তিক অ্যাসোসিয়েশনে পুনরায় পরিচালক পদে নির্বাচিত হয়েছেন মুনতাকিম আশরাফ টিটু। এই নিয়ে টানা পঞ্চম বারের মতো পরিচালক পদে বিজয়ী হলেন তিনি। এর আগে তিনি এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

নির্বাচনে খাতভিত্তিক অ্যাসোসিয়েশনের ২৩ পদের মধ্যে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ১৫ ও ব্যবসায়ী ঐক্য পরিষদের ৮ জন পরিচালক পদে নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১ আগস্ট) ভোররাত সাড়ে ৩টার দিকে এফবিসিসিআই নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এ. মতিন চৌধুরী নির্বাচনের ফল ঘোষণা করেন।

নির্বাচিতদের মধ্যে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের প্যানেলে মো. মুনতাকিম আশরাফ ১১৭৫ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হন। নির্বাচিত পরিচালকদের ভোটে আগামী ২ আগস্ট এফবিসিসিআই সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও ৬ সহ-সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

খাতভিত্তিক অ্যাসোসিয়েশনের নির্বাচিত ২৩ পরিচালক পদের বিপরীতে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৯ প্রার্থী। তাদের মধ্যে ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেল থেকে ২৩ জন, সম্মিলিত ব্যবসায়ী পরিষদ প্যানেল থেকে ২৩ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৩ পরিচালক প্রার্থী।

আর পড়তে পারেন