শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২০ বছর পালিয়ে থাকা সাত খুনের অভিযুক্ত গ্রেপ্তার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৩, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ

২০ বছর আগে সাতজনকে খুনের অভিযোগ উঠে চীনের দুই তরুণ-তরুণীর বিরুদ্ধে। ১৯৯৯ সালের জুলাই মাসে তরুণ ফা ঝিয়াইংকে গ্রেফতার করে পুলিশ। ওই বছরের ডিসেম্বরে আদালতে তার বিচারও হয়। কিন্তু প্রেমিক ফা গ্রেফতারের পর থেকেই পলাতক প্রেমিকা লাও রংঝি।

সিএনএন তাদের প্রতিবেদনে জানায়, ছদ্মবেশ ধারণ করে ২০ বছর পালিয়ে থাকার পর অবশেষে গ্রেফতার হয়েছেন লাও। সোমবার (২২ ডিসেম্বর) দক্ষিণ-পূর্ব চীনের একটি আদালতে বিচার শুরু হয়েছে ৪৬ বছরের ওই নারীর।

গত বছরের নভেম্বরে জিয়ামেন শহরের একটি শপিংমল থেকে লাওকে গ্রেফতার করা হয়। আদালতে তার বিরুদ্ধে খুন, ডাকাতি এবং অপহরণের অভিযোগ আনা হয়।

পুলিশের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়, গ্রেফতার এড়াতে বিভিন্ন সময় ছদ্মবেশ ধারণ করেছেন এই নারী। ঘুরেছেন এক শহর থেকে আরেক শহর। বিভিন্ন জায়গায় চাকরিও করেছেন। চেহারা পরিবর্তনের জন্য তিনি সার্জারিও করিয়েছেন।

আদালতে লাও খুনের শিকার ব্যক্তিদের পরিবারের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন। প্রেমিক ফা ঝিয়াইং তাকে জোর করে খুন করতে বাধ্য করেছেন বলে দাবি করেছেন তিনি। এছাড়া, সম্পর্ক চলাকালে তিনি শারীরিক এবং মানসিক নির্যাতনের শিকার হয়েছেন বলে জানান তিনি। দুবার গর্ভপাত করাতে বাধ্য হয়েছেন বলেও দাবি করেন লাও।

এদিকে লাও আদালতে ক্ষমা চাইলেও খুনের শিকার ব্যক্তিদের পরিবারের সদস্যরা জানিয়েছেন, তাকে ক্ষমা করা সম্ভব নয়।

আর পড়তে পারেন