বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ওয়েলসের প্রিন্স চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধন করবেন

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৬, ২০১৭
news-image

 

স্পোর্টস ডেস্ক :

আগামী ২৫ মে লন্ডনের দ্য ওভালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধন করবেন ওয়েলসের প্রিন্স চার্লস ফিলিপ আর্থার জর্জ। নতুন প্যাভিলিয়নের বাইরে প্রিন্সকে অভ্যর্থনা জানাবেন সারে কাউন্টি ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান রিচার্ড থম্পসন ও সিইও রিচার্ড গোল্ড।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে স্থানীয় আটটি প্রাথমিক বিদ্যালয়কে নিয়ে একটি ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রিন্স প্রত্যেকটি দলের খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাৎ করবেন। চ্যাম্পিয়ন্স ট্রফিতে যে আটটি দল অংশ নিচ্ছে সেই দলগুলোরই প্রতিনিধিত্ব করছে এই দলগুলো। বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেবেন প্রিন্স।

আগামী ১-১৮ জুন ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। তিনটি ভেন্যুতে মোট ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। উদ্বোধনী ও ফাইনাল ম্যাচ সহ দ্য ওভালে অনুষ্ঠিত হবে ছয়টি ম্যাচ। বাকি দুইটি ভেন্যু হচ্ছে এজবাস্টন ও কার্ডিফ।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী আটটি দল হচ্ছে বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। গ্রুপ ‘এ’তে খেলবে বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। গ্রুপ ‘বি’তে খেলবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড।

আর পড়তে পারেন