বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় প্রার্থীদের আচরণবিধি মেনে সুষ্ঠু পরিবেশে প্রচার চালানোর আহ্বান ইসির

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৯, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশের প্রেক্ষাপটে এর চেয়ে ভালো জাতীয় সংসদ নির্বাচন সম্ভব নয়। কত প্রতিবন্ধকতা নির্বাচনের ওই জায়গাটায় থাকলে বোঝা যায়। এটা বাইরে থেকে বোঝা যাবে না। পাকিস্তানের গণতন্ত্রের তুলনায় আপনারা অনেক ভালো আছেন বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।

তিনি বলেন, জাতীয় সংসদের অধিবেশন ডাকার কথা প্রেসিডেন্টের, ডেকে ফেলেছে জাতীয় সংসদ সচিবালয়। হয় এটা? কিন্তু হচ্ছে ওই দেশে। সেই তুলনায় আমরা কতটা ভালো আছি।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনের প্রার্থীদের সঙ্গে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এর আগে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

সভা শেষে সাংবাদিকদের তিনি বলেন, প্রার্থীদের আচরণবিধি মেনে সুষ্ঠু পরিবেশে প্রচার চালানোর আহ্বান জানাই। ইভিএম পদ্ধতিতে ভোট কারচুপি হওয়ার কোনো সুযোগ নেই। তাই ভোটের ফল যা হয় তা মেনে নিতে আহ্বান জানাচ্ছি। আমি সবার উদ্দেশে বলেছিলাম, এই নির্বাচনও দেশি-বিদেশি সংস্থা পর্যবেক্ষণ করছে। এটিও জাতীয় সংসদ নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ।

স্থানীয় সংসদ সদস্য (আ ক ম বাহাউদ্দিন বাহার) বিভিন্ন স্থানে সভা-সমাবেশ করছেন এবং তিনি একটি প্রতীকের পক্ষেও প্রচার করছেন। প্রার্থীদের এই অভিযোগ কীভাবে দেখছে নির্বাচন কমিশন—এমন প্রশ্নে ইসি বলেন, তিনি এই এলাকার ভোটার। তিনি যা করতে পারবেন যা করতে পারবেন না তা নির্বাচন আচরণবিধিতে লেখা আছে। তিনি যদি আচরণবিধি লঙ্ঘন করেন তাহলে অভিযুক্ত হবেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান। সভাপতিত্ব করেন কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোংনে থোয়াই মারমা, উপজেলা নির্বাহী অফিসার, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্টরা।

আর পড়তে পারেন