বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয়ে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১২, ২০২২
news-image

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল :

কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) বেলা ১১ ঘটিকায় অজিত গুহ মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণির হলরুমে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের সম্মান ও ডিগ্রি পাস শ্রেনীর ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথি ফুল দিয়ে বরণ করে নেন অত্র কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, কলেজ পরিচালনা পর্ষদ এর সদস্য ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হাসান ইমাম মজুমদার। কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ থিয়েটার আন্দোলন এর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক হাবিব তাড়াশী, কলেজের উপাধাক্ষ্য মোস্তাক আহমেদ।

ঐতিহ্যবাহী কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয়ে মোট ৭ টি বিভাগ রয়েছে। প্রতিটি বিভাগের ভর্তির কার্যক্রম ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। প্রতিটা বিভাগ নতুন রুপে সেজেছে আজ ফুলে ফুলে। সকাল হতে নতুন রুপে সাজতে শুরু করেছে কলেজের প্রতিটি বিভাগ। সবাইকে ফুলের মাধ্যমে বরণ করে নিয়েছে বিভাগীয় শিক্ষকগণ।

নবীনরা উৎফুল্ল চিত্তে আসছে প্রথম ক্লাসের উদ্দেশ্যে। সবার মাঝে নব ক্যাম্পাসের উচ্ছ্বাস বইছে। কলেজের ভিতরে প্রবেশ করতেই বিশাল সুদর্শন গেইট দেখে কয়েকবার চোখ না বুলিয়ে পারছেনা তারা। প্রতিটি শিক্ষার্থী পরিপাটিরূপে আসছে কলেজ ক্যাম্পাসে।

২০২০-২১ শিক্ষাবর্ষের (স্নাতক ১ম বর্ষ) সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী প্রীতি সাহা বলেন, অনার্সের ১ম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস এবং আজকের এই নবীন বরন অনুষ্ঠানে এসে আমার খুবই ভাল লাগছে। যা সারাজীবন মনে থাকার মতো। তাছাড়া শিক্ষকদের আন্তরিকতা দেখে আমি মুগ্ধ হয়েছি।

নবীন ছাত্রদের উদ্দেশ্যে কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয় ছাত্রলীগের আহ্বায়ক মহিউদ্দিন রানা বলেন, তোমরা যারা আমাদের এ কলেজে ভর্তি হয়েছ সবাইকে স্বাগত জানাচ্ছি। আমার এবং কলেজ ছাত্রলীগ পরিবার থেকে জানাই রক্তিম শুভেচ্ছা ও অভিনন্দন। আজকের এ দিনটি তোমাদের যেমন স্বরনীয় আমাদের জন্য জন্য ও স্বরনীয় হয়ে থাকবে।

নবীন ছাত্রদের উদ্দেশ্যে কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয়ে অধ্যক্ষ মোঃ শরিফুল ইসলাম বলেন, অজিত গুহ মহাবিদ্যালয় কুমিল্লার প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান। ফলাফল দিক থেকে আমরা অন্যান্য কলেজ এগিয়ে থাকি। আমাদের কলেজের পাশের হার ১০০%। আমি আশা করি তোমরা ও শতভাগ পাশের মাধ্যমে কলেজের সুনাম ধরে রাখবে। কলেজের নিয়ম- কানুন মেনে চলবা। তোমাদের সবাইকে জানাই কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয়ের পক্ষে থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয়ের শিক্ষক পরিষদের সদস্য ও বাংলা বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান কামরুর রশিদ।

আর পড়তে পারেন