রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০২৪
news-image

চান্দিনা প্রতিনিধি:

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীগণ।

আজ রোববার (৫ মে) সকাল ৯টা থেকে দেশের ৮০টি পবিসের মতো এখানেও চান্দিনাস্থ সদর কার্যালয়ের সামনে ওই কর্মসূচি পালন করেন তারা।

কর্মবিরতিতে অংশগ্রহণকারীরা বক্তৃতায় বলেন- সমিতিরি কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা (সরকার ঘোষিত গ্রেডিং ১-২০), ৬ মাস পিছিয়ে পে-স্কেল ও ৫% বিশেষ প্রণোদনা প্রদান, বেতন বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘন্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, পদোন্নতি, লাইনক্রু লেভেল-১ ও মিটার রিডার কাম মেসেঞ্জার (চুক্তিভিত্তিক), বিলিং সহকারী চাকুরী নিয়মিত না করা সহ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দ্বৈতনীতির কারণে বিভিন্ন সুযোগ-সুবিধা হচ্ছে তারা।

এছাড়া দাবি না মেনে উল্টো প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ভোলা জেলা পবিসের ২ জন এজিএমকে সাময়িক বরখাস্ত, ২ জন এজিএমকে স্ট্যান্ড রিলিজ করে অন্য পিবিএসে বদলি এবং সিরাজগঞ্জ পবিস-২ এর ২ জন এজিএমকে বোর্ডে সংযুক্ত করে। এতে ৮০টি পবিসের প্রায় ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারী চরমভাবে ক্ষুব্ধ হয়।

এসময় বক্তৃতা করেন- মিটার রিডার কাম মেসেঞ্জার হাবিবুর রহমান, জালাল উদ্দিন খান, মাহফুজুর রহমান, গোলাম মোস্তফা, মো. শহিদুল ইসলাম প্রমুখ।

 

আর পড়তে পারেন