শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কুমিল্লা-২ আসনে জাসদের মনোনয়ন জমা দিয়েছেন ধীমন বড়ুয়া

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৬, ২০১৮
news-image
স্টাফ রিপোর্টারঃ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা- ২ (তিতাস-হোমনা) আসনে আওয়ামী লীগ জোটের অন্যতম শরিক দল জাসদের প্রার্থী ধীমন বড়ুয়া জাসদের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন । বৃহস্পতিবার জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্য এড. হাবিবুর রহমান শওকতের কাছে এ এ ফরম জমা দেন। এ সময় কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ তিতাস-হোমনার জাসদের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কুমিল্লা -০২ (তিতাস-হোমনা) আসনটি বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত । টানা পাঁচবারের সংসদ সদস্য সাবেক সচিব, মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের মৃত্যুর পর দলটিতে টানাপড়েন চলছে। আওয়ামী লীগে মতভেদের সুযোগে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে এ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন জাতীয় পার্টির অপেক্ষাকৃত কম পরিচিত নেতা মো. আমির হোসেন ভূঁইয়া। যদিও জাপার ভিত ও তৎপরতা এখানে তত শক্তিশালী নয়।

প্রতিক্রিয়া ব্যক্ত করে ধীমন বড়ুয়া বলেন, আগামী নির্বাচন অংশগ্রহন ও প্রতিদ্বন্দ্বিতা মূলক হবে। তাই স্বাধীনতার পক্ষে মুক্তিযুদ্ধের মুক্তচেতনায় বিশ্বাসী এবং তৃনমূল নেতাকর্মীদের মূল্যায়ন করে যোগ্য প্রার্থীতা বাছাই করলেই আগামীতে আসন গুলো ধরে রাখা সম্ভব হবে। কোন রাজাকার বা আল বদর কেটাগড়ির কেউ যেন মনোনয়ন না পায় সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। মনোনয়নপত্র জমা দিয়ে নির্বাচনে লড়ার কথা জানান দিলেন তিনি।

বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী) এর সাধারণ সম্পাদক ধীমন বড়ুয়া দলকে বিলুপ্ত করে জাসদে একীভূত হয়ে কেন্দ্রীয় কমিটির নেতাদের সঙ্গে নিয়ে জাসদে যোগ করেছেন। অপেক্ষাকৃত তরুণ নেতা ধীমন বড়ুয়া মহাজোটের  মনোনয়নের ব্যাপারে আশাবাদী। তিনি বলেন, মনোনয়ন পেলে নৌকার অগ্রযাত্রা অব্যাহত রাখবেন তিনি।

১৪ দল মনোনয়ন দিলে গণমানুষের সেবক হিসেবে আমার সংসদীয় এলাকাকে আধুনিক জনপদ গড়ে তুলতে কাজ করে যাব। আমাকে মনোনয়ন দিলে এ আসনটি মহাজোটকে উপহার দিতে পারবো।

আর পড়তে পারেন