শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁদপুরে গান্ধী ভবন উদ্বোধন করলেন ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৬, ২০১৮
news-image

মাসুদ হোসেন, চাঁদপুর :
চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ভারতীয় অর্থায়নে কলেজের নব-নির্মিত গান্ধী ভবন উদ্বোধন করলেন ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা। শুক্রবার দুপুর ১২ টায় ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ১ তলা ভবনের উদ্বোধন করেন।

ভবন উদ্বোধন শেষে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের মাঠে সুধী সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা। তিনি তার বক্তব্যে বলেন, আমি এই সুন্দর শহর চাঁদপুরে এসে আনন্দিত। চাঁদপুরে ৩ নদী পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া এক সাথে মিলিত হয়েছে। চাঁদপুরের ইলিশ ভারত-বাংলাদেশে ব্যাপক পরিচিত। আমি চাঁদপুরের ইলিশের স্বাধ নিতে আমি আগহী। এই কলেজে মহাত্মা গান্দী নামে যে ভবন উদ্বোাধন হয়েছে, এর ৩য় তলা পর্যন্ত ভবনের ব্যায় ভার বহন করবো। তিনি আরো বলেন, ১৯৭১ সালে বীর মুক্তিযুদ্ধা ও ভারত সেনাবাহীনি যুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছিলো। আমাদের বহু রক্ত ঝড়েছে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও ইন্দিরাগান্ধি যে শক্তিশালী বন্ধন সৃস্টি করেছে তা আজ অটুট রয়েছে। ভারত এবং বাংলাদেশের বন্ধন চিরদিন অটুট থাকবে বলে আমি আশা রাখি। বাংলাদেশ আত্মসামাজিক ক্ষেত্রে খুব উন্নতি হয়েছে। চাঁদপুরে যে গান্ধি ভবন উদ্বোধন করা হয়েছে, আমি আশা করি এটি চাঁদপুরের মানুষের জন্য গুরুত্বপূর্ন ভূমিকা পালক করবে।

ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা আরো বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে গভির সম্পর্ক স্থাপন হয়েছে। বর্তমানে ভারত ও বাংলাদেশ এখন উন্নয়নে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন সকল ক্ষেত্রে সফলতা অর্জন করছে। আশা করি বাংলাদেশ-ভারতের সুসম্পর্ক আজীবন থাকবে। আর এই সুসম্পর্ক ধরে রাখতে সুজিত রায় নন্দী কাজ করছেন।ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে সুধী সমাবেশে কলেজের অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগের সদস্য ড মো হাসান খাঁন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র নাছির উদ্দিন আহামেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান রুহুল আমিন ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামীলীগ ত্রান ও সমাজকণ্যান কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য নারায়ন দেবনাথ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, আব্দুর রশিদ সরদার, সিনিয়ন যুগ্ম সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মো হানিফ পাটওয়ারী, তথ্য ও গভেষনা বিষয়ক সম্পাদক অ্যাড বিনয় ভূষণ মজুমদার, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু পাটওয়রীসহ ফরাক্কাবাদ স্কুল ও কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

আর পড়তে পারেন