রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁদপুরে হাসপাতালসহ কাঁচা বাজারের ৭ প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৪, ২০২২
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং চাঁদপুর জেলা প্রশাসক এর সার্বিক নির্দেশনা মোতাবেক চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (১৪ আগস্ট) চাঁদপুর শহরের হাজী মহসিন রোডস্থ মাতৃছায়া হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নির্ধারিত সেবা মূল্যের চেয়ে দাম বেশী রাখায় ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এছাড়াও শহরের পাল বাজারের কাঁচা বাজারে অনিয়ম রোধে এবং সবজির দাম নাগালের মধ্যে রাখতে অভিযান পরিচালনা করা হয়েছে। এতে মূল্য তালিকা না থাকায় এবং অন্যান্য ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। সর্বমোট ৮টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন ২০০৯ মোতাবেক ৩৯ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নূর হোসেন।

বাজার তদারকি অভিযানে সহযোগিতা করেন চাঁদপুর জেলা পুলিশের একটি চৌকশ টিম। চাঁদপুর ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, অনিয়ম রোধে এবং দ্রব্যমূল্যের অযৌক্তিক উর্ধ্বগতি ঠেকাতে ভোক্তা অধিদপ্তর চাঁদপুর এর অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন