বৃহস্পতিবার, ৭ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

চাঁদপুর থেকে সব রুটের নৌযান চলাচল বন্ধ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৭, ২০২৩
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

ঘূর্ণিঝড় ‘মিধিলি’ এর প্রভাবে চাঁদপুরে সকাল থেকে বৃষ্টিপাত ও বাতাসের গতি বেড়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত জেলায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২৪ মিলিমিটার। বন্ধ করে দেয়া হয়েছে লঞ্চসহ সব ধরনের নৌ যান চলাচল।

শুক্রবার (১৭ নভেম্বর) বৈরী আবহাওয়ার কারণে ভোর ৬টায় ছোট লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়।

বেলা ১১টায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন জানান, সকালে ছোট লঞ্চগুলো বন্ধ করা হলেও সকাল ১০টা ৪০ মিনিটে ঢাকা-চাঁদপুর, ঢাকা-নারায়নগঞ্জসহ চাঁদপুর থেকে সকল রুটের লঞ্চ ও নৌযান বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে।

চাঁদপুর লঞ্চঘাটের দায়িত্বরত নৌ পথ পরিদর্শক (টিআই) শাহ আলম জানান, ভোর ৬টা থেকে নির্ধারিত সময়ের এমভি আফিয়া, এমভি সোনার তরী-৩, এমভি ঈদগল-৭, এমভি বোগদাদিয়া লঞ্চ চাঁদপুর ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। ১০টা ৪০ মিনিটে সব লঞ্চ বন্ধ হয়ে যায়। সকাল থেকে লঞ্চগুলো ছেড়ে গেলেও যাত্রীছিল খুবই কম। এখন ঘাটে যাত্রী-লঞ্চ কোনটাই নেই।

এদিকে সকাল ১০টার পর বৃষ্টি আরো বাড়তে থাকে। শহরে যানবাহন চলাচল খুবই কম। শুক্রবার ছুটি দিন হওয়ার কারণে প্রয়োজন ছাড়া লোকজন ঘর থেকে বের হচ্ছে না।

চাঁদপুরের আবহাওয়া কর্মকর্তা মো. শামসুল আলম জানান, গত ২৪ ঘন্টায় চাঁদপুরে ২৬মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা। আর আজ শুক্রবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ২৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ৯টার পরে বৃষ্টির পরিমান ও বাতাসের গতি আরো বেড়েছে।

আর পড়তে পারেন