রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ছিনতাই-চুরিরোধে যাত্রীদের নিরাপত্তায় পরিবহনে চালকের পরিচিত কার্ড বাধ্যতামূলক থাকবে-পুলিশ সুপার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১০, ২০২১
news-image

 

ইসতিয়াক আহমেদ:

কুমিল্লায় পরিবহনে যাত্রী নিরাপত্তায় চালকের পরিচিতি কার্ড সংযুক্তকরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। কুমিল্লা জেলা পুলিশের ট্রাফিক বিভাগ এটি আয়োজন করেন।

বুধবার সকালে কুমিল্লা টাউনহল মাঠের মুক্তমঞ্চে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে উদ্বোধক ছিলেন পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ।

পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ বলেন, ছিনতাই-চুরিরোধে এই চালক পরিচিতি কার্ড সবচেয়ে বেশি কাজে দিবে। যাত্রীরা যদি সিএনজি অটোরিকশা বা ইজিবাইকে চলাচলের সময় চালক ও পরিবহনের পরিচয় জেনে রাখতে পারে, তাহলে কোন বিপদ হলেও অপরাধীরা পার পাবে না। অপরাধী শনাক্ত ও শাস্তির আওতায় আনা সহজ হবে। আশা করছি এতে করে পরিবহনে অপরাধ কমে আসবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজি, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সজিব খান, নিরাপদ সড়ক চাই এর প্রতিনিধি রোটারিয়ান কাজী জাকির হোসেন।

পরে কুমিল্লা নগরীতে চলাচলকারী শতাধিক সিএনজি অটোরিকশায় সচেতনতামুলক স্টিকার লাগানো হয়। যাতে চালকের নাম,মোবাইল নাম্বার, জাতীয় পরিচয়পত্রসহ সকল তথ্য সংযুক্ত থাকবে।

আর পড়তে পারেন