বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

‘দুটি সিনেমা করেই থেমে থাকব না’

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১১, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

দেশীয় সিনেমার সুপারস্টার শাবনূর। ক্যারিয়ারে একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। এমনও বলা হয়ে থাকে শুধু শাবনূরের সঙ্গে জুটি বাঁধার কারণেই অনেক নায়কের ক্যারিয়ার দাঁড়িয়ে গেছে। জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় হঠাৎ করেই গোপনে বিয়ে করে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান এই সুন্দরী। এরপর বিভিন্ন সময়ে গুজব ছড়িয়েছে সিনেমায় ফিরছেন শাবনূর। কিন্তু শুটিং সেটে আর দেখা মেলেনি তার।

এরমধ্যে ফিটনেসের বিষয়টিও ছিল। নব্বইয়ের দর্শকের সুপারস্টার নায়িকা হয়ত চাননি মা-বোনের চরিত্রে অভিনয় করতে! অবশেষে ক্যামেরার সামনে আসছেন শাবনূর। অপেক্ষার অবসান ঘটিয়ে তরুণ নির্মাতা আরাফাত হোসাইনের ‘রঙ্গনা’র দিয়ে সিনেমায় ফিরছেন তিনি।

শনিবার (১০ ফেব্রুয়ারি) এম এস ফিল্মসের ব্যানারে নির্মিতব্য সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়েছে রাজধানীর ঢাকা ক্লাবে। এসময় শাবনূরকে নিয়ে পরিচালক ও প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘এখনো ভালোবাসি’ নামে আরও সিনেমার ঘোষণা দেওয়া হয়। এ সময় শাবনূর বলেন, ‘রঙ্গনা’ সিনেমার জন্যই দেশে এসেছি। এই সিনেমার গল্প ও গান আমাকে টেনে এনেছে। সিনেমাটিতে আমাকে ভিন্ন ঘরানার একটি চরিত্রে দেখা যাবে। আপাতত গল্প বলা যাবে না। তবে সময় উপযোগী গল্প। ১০ বছর আগে আমাদের সিনেমার এক ধরনের দর্শক ছিল এখন আরেক ধরনের দর্শক। সবকিছু বিবেচনা করে বর্তমান প্রেক্ষাপট মাথায় রেখেই গল্পটি তৈরি হয়েছে। এখনকার দর্শক এ ধরনের গল্পই পছন্দ করেন। ক্যামেরার সামনে আসতে আর বেশি দিন লাগবে না। শিগগিরই কাজটি শেষ করব। এখন ‘রঙ্গনা’র জন্য প্রস্তুতি নিচ্ছি।

তিনি আরও বলেন, অনেকে আমাকে বলেছেন—তুমি এতদিন পর এসে কী করবে? সিনেমাটি ঘিরে অনেক তর্ক-বিতর্ক হয়েছে। শুরুতেই আরাফাতকে বলেছি— কর্ম করলে কেষ্ট মিলে। ভালো কিছু করতে গেলে ঘাত-প্রতিঘাত থাকবেই। এ নিয়েই চলতে হয়। মনোযোগ দিয়ে কাজটি করে নিজেকে প্রমাণ দিতে হবে।

এদিন শাবনূর আরও বলেছেন, দুটি সিনেমা করেই থেমে থাকব না। পরপর কাজ করব। চেষ্টা করব একটির পর কাজ করার। একটি কথা বলতে চাই কামব্যাক বলতে কিছু নেই। শিল্পীদের কখনও মরণ হয় না। শিল্পীরা সারা জীবন বেঁচে থাকে তার কাজের মাধ্যমে। তাই আমার এই ফেরাকে কামব্যাক বলতে চাই না।

আর পড়তে পারেন