শনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

নবীনগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১১ জনের মনোনয়ন ফরম জমা,  ‘স্বতন্ত্র’ প্রার্থী হলেন মেয়র মাঈনু

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১২, ২০১৯
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগর ঃ
অর্থের বিনিময়ে বিএনপি’র দলীয় মনোনয়ন দেয়া হয়েছে, এমন অভিযোগ এনে অনেকটা নাটকীয়ভাবে বিএনপি থেকে পদত্যাগ করে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার মেয়র পদে

বৃহস্পতিবার ‘স্বতন্ত্র’ প্রার্থী হয়ে অবশেষে মনোনয়ন পত্র জমা দিলেন বর্তমান মেয়র মোহাম্মদ মাঈনুদ্দিন মাইনু। এ ঘটনায় স্থানীয় বিভিন্ন মহলে আলোচনার ঝড় উঠেছে। বিএনপির এই পদত্যাগী নেতা নবীনগর উপজেলা বিএনপির সহ সভাপতি ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক পদে অধিষ্ঠিত রয়েছেন।

জানা গেছে, আগামি ১৪ অক্টোবর অনুষ্ঠেয় নবীনগর পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে আজ বৃহস্পতিবার বর্তমান মেয়র দলীয় মনোনয়ন না পাওয়ায় সবাইকে তাক লাগিয়ে দিয়ে ‘স্বতন্ত্র’ প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেন। আর বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে বিএনপির দলীয় মনোনয়ন দেয়া হয় নবীনগর পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহাবুদ্দিনকে।

এ অবস্থায় বর্তমান মেয়র ও বিএনপির নেতা মোহাম্মদ মাঈনুদ্দিন আজ দুপুরে অনেকটা নাটকীয়ভাবে বিএনপি থেকে পদত্যাগ করে ‘স্বতন্ত্র’ প্রার্থী হয়ে মেয়র পদে তাঁর মনোনয়নপত্রটি জমা দিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন।

এ বিষয়ে মেয়র মাঈনুদ্দিন মাইনু আজকের কুমিল্লাকে বলেন, ‘আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অর্থের বিনিময়ে সম্পূর্ণ অনিয়মতান্ত্রিকভাবে আমাকে বাদ দিয়ে অন্য একজনকে ‘ধানের শীষ’ প্রতীকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। তাই আমি বিএনপি থেকে পদত্যাগ করে ‘স্বতন্ত্র’ প্রার্থী হয়েছি। ইনশাল্লাহ এবারও জনগণের বিপুল ভোটে জয়ী হবো।’ বিএনপি ও অঙ্গ সংগঠন থেকে আরও ২৭ নেতাকর্মী তার সঙ্গে বিএনপি থেকে আজ পদত্যাগ করেছেন বলেও তিনি দাবি করেন।

তবে নবীনগর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট আনিছুর রহমান মঞ্জু আজকের কুমিল্লাকে বলেন.‘এটি তার মনগড়া মিথ্যা ও কাল্পনিক অভিযোগ। কেন্দ্রীয় বিএনপি সম্পূর্ণ নিয়মতান্ত্রিকভাবেই বিএনপির স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দের সাথে কথা বলে এবার মেয়র পদে দলীয় মনোনয়ন দিয়েছেন। দলের প্রতি প্রার্থী শাহাবুদ্দিনের আনুগত্যের কারণেই তিনি পুরস্কারস্বরূপ এবার ধানের শীষ প্রতীক পেয়েছেন।’

এদিকে আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ থেকে ‘নৌকা’ প্রতীকে এডভোকেট শিব শংকর দাস, জাতীয় পার্টি থেকে ‘লাঙ্গল’ প্রতীকে মো. আবু জাহের ও বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি থেকে মো. ইসহাকসহ মোট ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আর পড়তে পারেন