রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাম বদলে হলিউডে বারাক ওবামার মেয়ে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২২, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার কন্যা মালিয়া ওবামা। বাবার মতো রাজনীতিতে নয়, তিনি পা রাখলেন বিশ্বের সবচেয়ে বড় ফিল্ম ইন্ডাস্ট্রি হলিউডে। তার অভিষেকের বিষয়টি হলিউডের একাধিক গণমাধ্যম নিশ্চিত করেছে।

মালিয়া ওবামা অভিনেত্রী হিসেবে নয়, নির্মাতা হিসেবে এই যাত্রা শুরু করেছেন। কিন্তু যাত্রা শুরুর আগে নিজের নামের থেকে পারিবারিক পদবি মুছে ফেলেছেন তিনি।

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম নিউইর্য়ক পোস্টের তথ্য অনুসারে, ২৫ বছর বয়সী মালিয়া ‘দ্য হার্ট’ শিরোনামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ ও রচনা করেছেন। গত ১৮ জানুয়ারি সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনীর মাধ্যমে নির্মাতা হিসেবে মালিয়ার অভিষেক ঘটে।

এ উৎসবে নিজের স্বল্পদৈর্ঘ্যটি প্রদর্শন শেষে সাংবাদিকদের মুখোমুখি হলো মালিয়া। নিজের নামের শেষাংশ ‘ওবামা’ বাদ দিয়ে ‘অ্যান’ যুক্ত করার বিষয়ে উপস্থিত সাংবাদিকরা জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে চাননি।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ফিল্মমেকিং বিষয়ে পড়াশোনা করেছেন মালিয়া। হলিউডে অভিষেকের আগে মালিয়া এইচবিওর ড্রামা সিরিজ ‘গার্লস’ এবং হার্ভে ওয়েনস্টেইনের প্রযোজনা সংস্থায় ইন্টার্ন হিসেবে কাজ করেন। তা ছাড়াও মালিয়া ডোনাল্ড গ্লোভারের অ্যামাজন প্রাইম সিরিজ ‘সোয়ার্ম’-এ রাইটার হিসেবেও কাজ করেছেন।

আর পড়তে পারেন