বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজে ‘বরুড়া ব্লাড ইউনিট’ এর কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৫, ২০১৮
news-image

 

এমডি আজিজুর রহমান, বরুড়া:

কুমিল্লার বরুড়ায় ‘‘বরুড়া ব্লাড ইউনিট’’ এর কমিটি গঠন উপলক্ষে বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ ও বিশ^বিদ্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা বরুড়া ফেয়ার হসপিটালের নিবার্হী পরিচালক ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ শাহাদাত হোসেন, সহযোগী অধ্যাপক মোঃ আবুল হোসেন, সহকারী অধ্যাপক রাবেয়া খানম। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা গাজী কামরুল হাসান জনি।

এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রাকিবুল ইসলাম রকি, বরুড়া ফেয়ার হসপিটালের পরিচালক মোঃ মিজানুর রহমান, ম্যানেজা মোঃ আজমদা হোসেন, মোঃ মিল্লাত মিলু প্রমুখ। অনুষ্ঠান সমাপ্তি পূর্বক ২৫ জন বিশিষ্ট সদস্যের একটি কমিটি ঘোষনা দেওয়া হয়। এ কমিটিতে সভাপতি মোঃ আওলাদ হোসেন সিয়াম, সাধারণ সম্পাদক পলাশ বর্মন, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ শরিফ হোসেনকে ঘোষনা করা হয়। এছাড়াও সাংবাদিক, সুষিল সমাজ ও কজেলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলে, সবাইকে দল বল নির্বিশেষে ও জাত, ধর্ম, বর্ণ ভেদাভেদ ভুলে সবাইকে এক হয়ে এ ধরনের সামাজিক সংগঠন গড়ে তুলতে হবে। তার কারন সবাই অর্থনীতির ফিছরে ছুটছে। এতে মানুষ শুধু নিজেরাই লাভবান, কিন্তু দেশ ও জাতীর কোন উপকারে আসে না। যেমন ধরুন আপনার অনেক টাকা, কিন্তু বিপদে পড়ে দেখুন, টাকা দিয়ে রক্ত পাওয়া যায় না। অনেক কিছইু টাকার বিনিময়ে পাওয়া যায় না। তাই এ ক্ষেত্রে এ ধরনের সামাজিক সংগঠন খুবই প্রয়োজন।

সামাজিক সংগঠন মানে নিজের পকেটের টাকা খরছ করে মানব সেবায় ব্যায় করা। যারা এ সব সংগঠনের সাথে সম্পৃক্ত হয়, ধরে নিতে হবে তারা সাধারন মানুষ নয়। তাদেরকে শ্রষ্টা কবুল করেছেন বলেই তারা এ ধরনের ভালো কাজে নিজের জান ও মাল খরছ করছে। ১২ জানুয়ারী ২০১৪ সালে এ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। তিনি শুরু থেকেই এ সংগঠনটিকে বিভিন্নভাবে সহযোগীতা করে আসছেন।

তিনি আরো বলেন, এ ধরনের সামাজিক সংগঠনের ক্ষেত্রে ওনার সহযোগীতা ও অপুরন্ত ভালোবাসা অভ্যাহত থাকবে। তিনি নব কমিটির সকল সদস্যদের মঙ্গল কামনা করেন।

আর পড়তে পারেন