বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে ভয়াবহ অগ্নিকান্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৫, ২০২২
news-image

 

বুড়িচং প্রতিনিধিঃ

কুমিল্লার বুড়িচং উপজেলায় এজেন্ট ব্যাংক এশিয়া ও ই-পোষ্ট অফিসসহ ৯ দোকানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২০ লক্ষাধিক টাকা হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

শনিবার রাতে উপজেলার বাকশীমূল ইউনিয়নের ছয়গ্রাম বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ও ব্যবসায়ীদের কাছ থেকে জানা যায়, মোবারক হোসেন ধনু মিয়ার চা-দোকান থেকে আগুনের বিদ্যুতের শর্ট সার্কিটের সূত্রপাত হয়ে পাশের দোকান,এজেন্ট এশিয়া ব্যাংক ও ই-পোষ্ট অফিসে আগুন লেগে যায়। প্রায় এক ঘন্টা স্থানীয় ও বুড়িচং ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয় এজেন্ট ব্যাংক এশিয়া ও ই-পোষ্ট অফিস।

উক্ত ব্যাংকের কর্মকর্তা ও উদ্যোক্তা মশিউর রহমান জানান, আগুনে ফার্নিচার, কম্পিউটার, প্রয়োজনীয় কাগজপত্রসহ নগদ ৪ লক্ষ ৯০ হাজার টাকা পুড়ে যায়। এতে ক্ষতির পরিমাণ প্রায় ৮ লক্ষ টাকা।

ব্যবসায়ীরা জানান, নজরুল ইসলামের মায়ের দোয়া বেডিং এন্ড স্টোর দুটি দোকান পুড়ে যায়।এতে মালামালসহ প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। হোসেনের ওয়ার্কশপ দোকানের প্রয়োজনীয় যন্ত্রপাতি পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে ১ লক্ষ টাকা। মাহে আলমের ওয়ার্কশপ দোকানের প্রয়োজনীয় যন্ত্রপাতি পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ৩ লক্ষ টাকা। মো: কামাল হোসেনের ফার্নিচার পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১ লক্ষ টাকা। নজরুল ইসলামের গোডাউন ও লেপতোষক দোকান, বেড়া ও তরজা দোকানের সরঞ্জাম পুড়ে যায়। সবগুলো দোকান পুড়ে মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ২০ হাজার টাকা।এতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা সর্বশান্ত হয়ে হতাশায় ভোগছেন বলে জানিয়েছে স্থানীয় ব্যবসায়ীরা।

এ বিষয়ে বুড়িচং ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান,অগ্নিকান্ডের খবর শুনার সাথে সাথে আমরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে এনেছি।

এ বিষয় বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হালিমা খাতুন জানান, ঘটনার খবর পেয়ে রাতে ঘটনাস্থলে সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা ছামিউল ইসলাম যায়। দিনে ঘটনাস্থলে যায় উপজেলা পকল্প কর্মকর্তাসহ অন্যান্যরা পরির্দশন করে। তাদের তথ্যমতে জানা যায় ৯টি দোকান আগুনে পুড়েছে এবং ক্ষয়ক্ষতিও হয়েছে। আমরা ক্ষতিগ্রস্ত সকল ব্যবসায়ীকে সরকারিভাবে সহযোগীতা করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

 

আর পড়তে পারেন