শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে গরীব ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৬, ২০১৭
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
দেশের স্বনামধন্য আহসান গ্রুপের অর্থায়নে ও হাজী ইসহাক ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে সারাদিন ব্যাপী মতলব উত্তর উপজেলার লতুরদি হাজী ইসহাকিয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা মাঠে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবা অনুষ্ঠানের উদ্বোধন করেন- আহসান গ্রুপের পরিচালক শিল্পপতি এম. ইশফাক আহসান।
এম. ইশফাক আহসান বলেন, হাজী ইসহাক ফাউন্ডেশন যেভাবে সমাজের দুঃস্থ ও গরীব পরিবারের জন্য কাজ করে যাচ্ছে, তা অবশ্যই প্রশংসার দাবী রাখে। ইসহাক ফাউন্ডেশনের কাছে দাবী জানান, এভাবে সমাজের মানুষর সুখ-দুঃখ যেন আজীবন ভাগ করে নেয়। সমাজের বিত্তবানরা এ ভাবে গরীব ও অসহায়দের পাশে এসে দাঁড়ায় তবে সমাজে গরীব আর থাকবে। স্বাস্থ্য মানুষের মৌলিক চাহিদার অন্যতম একটি। সরকারের পাশাপাশি বে-সরকারী ভাবে স্বাস্থ্য সেবা দিলে মানুষ সু-স্বাস্থ্য ফিরে পাবে।

হাজী ইসহাক ফাউন্ডেশন মতলব উত্তরের গৃহহীনদের ঘর, সুন্দর পরিবেশে শিশুদের ধর্মীয় শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষাদানে কাজ করাসহ দুঃস্থদের বিনামূল্যে চিকিৎসাপত্র ও গরীব দুঃখীদের অর্থনৈতিক স্বচ্ছলতা অর্থায়নে কাজ করে যাচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন- ডা. ইমরান কায়েস, সমাজসেবক গোলাম হোসেন জহির, শাহআলম সরকার, গোলাম জিলানী ।

আহসান গ্রুপের উদ্যোগে উপজেলার মেডিসিন, চর্ম, এলার্জি, নাক-কান-গলাসহ বিভিন্ন জটিল রোগীদের বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদান করা হয়। চিকিৎসা নিতে আসা রোগীরা জানায়, আহসান গ্রুপ ফ্রি চিকিৎসার ব্যবস্থা করেছে এবং ধারাবাহিক ভাবে এ কার্যক্রম চলবে। এতে করে মতলব উত্তরের সাধারণ মানুষ রাজধানী ঢাকার বিশেষজ্ঞ চিকিৎসকদের হাতের কাছেই পাচ্ছে। হাজী ইসহাক ফাউন্ডেশনের এলাকার গরীব দুঃখীদের স্বাস্থ্য সেবা নিশ্চিন্ত করতে কাজ করছে। বিনামূল্যে চিকিৎসা পেয়ে আমরা খুশি। এ ধরনের সেবা কার্যক্রম নিয়ে যদি সমাজের ভিত্তবানরা এগিয়ে আসতো, তাহলে এ সমাজে গরীব দুঃখী বিনা চিকিৎসা মারা যেত না।

আহসান গ্রুপের পরিচালক শিল্পপতি এম. ইশফাক আহসান আরো বলেন, এলাকায় দরিদ্র জনগণকে আধুনিক ও বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা প্রদানের জন্য এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতি শুক্রবার এ অঞ্চলের দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

আর পড়তে পারেন