সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচন; ভোটারদের দ্বারে দ্বারে ৬ প্রার্থী

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৩, ২০২২
news-image

 

চান্দিনা  প্রতিনিধি:
বার বার পিছিয়ে পড়া কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়ন পরিষদের ভোট গ্রহন ২ নভেম্বর। নির্বাচনকে সামনে রেখে ওই ইউনিয়নে প্রার্থীদের প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে। পুরো এলাকায় এখন নির্বাচনী আমেজ বিরাজ করছে।

চলতি বছরের শুরু থেকে সাতটি ধাপে অনুষ্ঠিত হয় ইউনিয়ন পরিষদ নির্বাচন। এতে চান্দিনার ১২টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হলেও গেজেটে পিছিয়ে থাকা মহিচাইল ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ সম্ভব হয়নি।

মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও নানা কারণে বিলম্বিত হয়ে চলতি বছরের ৬ জুন ওই ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। ওই নির্বাচনে প্রার্থীরা প্রতীক নিয়ে মাঠের নামার পর গত ১১ জুলাই দিনগত রাতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী একেএম রুহুল আমিন এর মৃত্যুতে গত ২০ জুলাই ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ২০ সেপ্টেম্বর পুণঃতফসিল ঘোষনায় আগামী ২ নভেম্বর ওই ইউনিয়নে ইভিএম-এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে বর্তমান চেয়ারম্যান আবু মুছা মজুমদার (নৌকা), নির্বাচন চলাকালিন সময়ে মৃত্যুবরণকারী প্রার্থী একেএম রুহুল আমিন এর স্ত্রী মাকসুদা আক্তার (আনারস), কামরুল হাসান ভূইয়া (মটরসাইকেল), ময়নাল হোসেন ভূইয়া (চশমা) মোজাম্মেল হক সরকার (ঘোড়া), লোকমান হোসেন শাহজাহান (অটোরিক্সা)।

সরেমজিনে রবিবার ওই ইউনিয়ন নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে চেয়ারম্যান ও মেম্বার পদের প্রার্থীরা নিজেদের পক্ষে ভোটারদের বাগিয়ে আনতে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। চা দোকান থেকে শুরু করে হাট-বাজার ও বাড়ি বাড়ি ঘুরে ভোটারদের সমর্থন প্রার্থনা করে নানা প্রতিশ্রুতি দিয়ে ঘুরে বেড়াচ্ছেন।

মহিচাইল জামিরাপাড়া এলাকায় গিয়ে দেখা যায় নৌকা প্রতীকের প্রার্থী আবু মুছা মজুমদার তার সমর্থিত নেতা-কর্মীদের সাথে নিয়ে ভোটাদের দ্বারে দ্বারে ঘুরে নিজের প্রচারপত্র বিতরণ করছেন। আবার কাউকে জড়িয়ে ধরে ভোট প্রার্থনা করছেন।

এসময় তিনি জানান, আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। আমার প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা ভোটারদের কাছে না গিয়ে নানা রকম মিথ্যাচার করে এবং আমার নেতা পরিচ্ছন্ন রাজনীতিবিদ অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি’কে নিয়েও নানা রকম মিথ্যাচার করছেন। গত পাঁচ বছর আমার ইউনিয়নে আমি যে সেবা দিয়েছি তাতে এই ইউনিয়নের জনগণ আমাকে আবারও নির্বাচিত করবেন।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার ও চান্দিনা নির্বাচন অফিসার আশরাফুল হোসেন জানান, ওই ইউনিয়নের ৯টি কেন্দ্রে ইভিএম-এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এখনও ভোটের পরিবেশ শান্তিপূর্ণ রয়েছে। আমরা একটি অবাধ সুষ্ঠু ভোট গ্রহণ সম্পন্ন করতে পারবো বলে আশাবাদী।

আর পড়তে পারেন