রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মুরাদনগরে চতুর্থ দিনেও কঠোর অবস্থানে আইন শৃঙ্খলা বাহিনী

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৪, ২০২১
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর:
করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের জারি করা সাত দিনের কঠোর লকডাউনের চতুর্থ দিন চলছে আজ। বৃষ্টি উপেক্ষা করে লকডাউন কার্যকরে মাঠে রয়েছেন পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যরা।

কুমিল্লার মুরাদনগর উপজেলায় চতুর্থ দিনেও কঠোর অবস্থানে আইন শৃঙ্খলা বাহিনী বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে চালানো হচ্ছে তল্লাশি। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হলে গুনতে হচ্ছে জরিমানা। তবে জরুরি পরিসেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখিয়ে ও প্রয়োজনীয়তার বিষয়টি তল্লাাশির সময় আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়ে গন্তব্যে বা কর্মস্থলে যেতে পারছেন।

সরে জমিনে গিয়ে দেখা যায়, লকডাউনের চতুর্থ দিন রবিবার সকাল থেকেই বৃষ্টিকে উপেক্ষা করে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ বাজার ও স্থানগুলোতে কঠোর লকডাউন নিশ্চিত করতে অভিযান পরিচালনা করছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা অভিষেক দাশ, সহকারি কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাদেকুর রহমান, বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুজ্জামান তালুকদারসহ উপজেলার সকল ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি, উপজেলা স্কাউট দল ও গ্রাম পুলিশ। চলমান এই লকডাউন চলবে আগামী ৭ জুলাই মধ্য রাত পর্যন্ত।

এর আগে গত ৩০ জুন দেশজুড়ে সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে ২১ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। নতুন এই নির্দেশনা অনুযায়ী সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) সব যন্ত্র চালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজের জন্য শুধু যানবাহন চলাচল করতে পারবে। গণমাধ্যম এই বিধিনিষেধের আওতামুক্ত থাকবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

আর পড়তে পারেন