শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

মেসিকে নকল করলেন রোনালদো

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৪, ২০১৭
news-image

 

স্পোর্টস ডেস্ক :

গত ২৪ এপ্রিল লিওনেল মেসির জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে ৩-২ গোলে পরাজিত করে এল ক্লাসিকো জিতে নেয় বার্সেলোনা। কাতালানদের হয়ে ৫০০তম গোলের পর অন্যরকম উদযাপন করেন মেসি। রেফারির হলুদ কার্ডের তোয়াক্কা না করে জার্সি খুলে উল্লাসে মাতোয়ারা হন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।
একই কাজটি করলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গেল রাতে ক্যাম্প ন্যুতে রোনালদোর নৈপুণ্যে বার্সাকে ৩-১ ব্যবধানে পরাজিত করেছে লস ব্লাঙ্কোসরা। ৫৮ মিনিটে করিম বেনজেমার বদলে মাঠে নামেন রোনালদো। নেমেই বার্সার রক্ষণভাগের ফাঁকফোকর দারুণভাবে কাজে লাগান তিনি।
ম্যাচের ৮০তম মিনিটে ডিবক্সের বাঁ প্রান্ত থেকে ডান পায়ের শটে রিয়ালকে দারুণ গোল উপহার দেন করে ক্রিস্টিয়ানো। গোলের পর জার্সি খুলে উদযাপনের জন্য শাস্তি হিসেবে হলুদ কার্ড দেখেন রোনালদো। তবে এ খবরের চেয়ে আরও বড় খবরের শিরোনামে নাম লেখালেন সি আর সেভেন। রেফারির বিদায়ী বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে বার্সেলোনার ডিবক্সে ‘ইচ্ছাকৃত’ ড্রাইভ দেওয়ায় তাকে দেখানো হয় দ্বিতীয় হলুদ কার্ড।
রেফারি রিকার্ডোর এমন সিদ্ধান্তে মেজাজ ঠিক রাখতে পারেননি রোনালদো। রেফারিকে ধাক্কা মেরেই মাঠ ছাড়েন এই পর্তুগীজ তারকা। এমন অখেলোয়াড়সুলভ আচরণের জন্য বড় শাস্তিই পাচ্ছেন রিয়াল গোলমেশিন। ম্যাচ রেফারি রিপোর্টে রোনালদোর বাজে ব্যবহারের কথা মোটা দাগেই উল্লেখ করেছেন।
তাছাড়া ফিফা আইনের ৯৬ অনুচ্ছেদ বলছে, চার থেকে সাত দিন নিষিদ্ধ হচ্ছেন রোনালদো। ওই আর্টিকেলে স্পষ্ট বলা আছে, কোনো ফুটবলার যদি মাঠে রেফারির সিদ্ধান্তের সঙ্গে একমত না হয়ে বাজে আচরণ করেন কিংবা রেফারির গায়ে হাত দেন তাহলে তাকে চার থেকে সাত দিন পর্যন্ত নিষিদ্ধ করা হবে।

আর পড়তে পারেন