শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যতই আউয়াল সাহেবরে বসাক, এবার শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে পারবে না

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৬, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, রাতের ভোটে আওয়ামী লীগ ক্ষমতায় বসেছে। তাদের ক্ষমতা চিরস্থায়ী নয়। আওয়ামী লীগকে বিদায় নিতে হবে। যতই আউয়াল সাহেবরে (বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল) বসাক, তিনি এবার আর শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে পারবেন না।

রোববার (৬ মার্চ) দুপুরে চাল-তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় বিএনপি নেতা ও জেলা কমিটির আহ্বায়ক এ্যানি চৌধুরীর লক্ষ্মীপুরে গোডাউন রোড এলাকার বাসভবন প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের বিষয়ে এ্যানি আরও বলেন, ‘আউয়াল বলছেন, বাংলাদেশে রাতে ভোট হয়নি, দিনে হয়েছে। তিনি বিদেশে থেকে স্বপ্ন দেখেছেন দিনে ভোট হয়েছে। বাংলাদেশের এক নম্বর কোনো ভোট হয়নি।’

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘খাদ্য উৎপাদনের লক্ষ্যে ১৯ দফায় জিয়াউর রহমান খাল খনন, সেচ ব্যবস্থা কর্মসূচি চালু করেন। সে সময় আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ছিলাম। তখন খাদ্য বিদেশে রফতানি করা হতো। আর এখন আমদানি করতে হচ্ছে। শেখ হাসিনা বিদেশ থেকে চাল আমদানি করছেন।’

‘খাল খনন কর্মসূচি নেই। সেচ বিপ্লব নেই। গ্রামের মানুষের সঙ্গে কোনো সম্পর্ক নেই। যে কারণে দ্রব্যমূল্য বেড়েই চলেছে। সবকিছুর দাম বাড়তি, কমতে দেখা যায় না। কিন্তু শেখ হাসিনা বলছেন উন্নয়ন করছেন। তবে উন্নয়ন হয়েছে তার এবং দলীয় নেতাদের।’

জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া, সদর উপজেলা বিএনপির সভাপতি মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, দালাল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সোহেল প্রমুখ।

আর পড়তে পারেন