শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রিয়ালের মাঠে বার্সার এলক্লাসিকো জয়

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৪, ২০১৭
news-image
স্পোর্টস ডেস্ক :
রিয়ালের মাঠে শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছে বার্সেলোনা। আর জয়ে সবচাইতে বড় অবদান লিওনেল মেসির। জোড়া গোল করে বার্সেলোনার ৩-২ গোলে জয়ের নায়ক এই আর্জেন্টাইন তারকা মিডফিল্ডার।
ম্যাচে অবশ্য শুরুতে গোল করে এগিয়ে ছিল রিয়াল। বার্নাব্যুতে নিজেদের মাঠে দলের পক্ষে প্রথম গোলটি করেন ক্যাসেমিরা। ২৮ মিনিটে ক্রুসের কর্নার শট থেকে আসা বল গোল পোস্টের সামনে থেকে মাঝ মাঠে পাঠানোর চেষ্টা করেন মার্সেলো। কিন্তু সার্জিও রামোসের পা ঘুরে বলটি পান কার্লোস ক্যাসেমিরা। তিনি কোন সময় নষ্ট না করে গোলটি করেন। অবশ্য রিয়ালের এই এগিয়ে যাওয়া স্থায়ী হয় মাত্র ৫ মিনিটের জন্য। কেননা মেসি জাদুর তখন কেবল শুরু।  ইভান রাকটিচের দুর্দান্ত এক পাস থেকে ম্যাচের ৩৩ মিনিটে গোল করে বার্সেলোনাকে সমতায় ফেরান মেসি। দ্বিতীয় গোলটি আসে ইভান রাকটিচের কাছ থেকে। ম্যাচের ৭৫ মিনিটে বা পায়ের জোরালো শটে গোল করেন তিনি। ফলে বার্সা এগিয়ে যায় ২-১ ব্যবধানে।
ম্যাচের ৮২ মিনিটে করিম বেনজিমার বদলি হিসেবে মাঠে নামেন হামেস রদ্রিগেজ। আর ৮৫ মিনিটে ব্রাজিলিয়ান তারকা মার্সেলো ডি সিলভার কাছ থেকে বল পেয়ে বিদ্যুৎ গতিতে এগিয়ে যায় এই কলম্বিয়ান স্ট্রাইকার। এর পর দ্রুত পায়ে বলটি গোলপোস্টে প্রেরণ করেন তিনি। ফলে সমতায় পৌঁছায় রিয়াল।
এরপর আর নতুন কোন নাটকীয়তার কথা হয়ত ভাবতে পারেনি কেউ। কিন্তু যেখানে আছেন লিওনেল মেসি, সেখানে সর্বদাই থাকে নতুন কিছু। ব্যতিক্রম হয়নি এই ম্যাচেও। আর সে কারণেই ইনজুরি টাইমে রামোসের কাছ থেকে পাওয়া বল নিয়ে ব্যবধান গড়ে দেন এই জাদুগর। ম্যাচ শেষ হয় ৩-২ ব্যবধানে। সেই সঙ্গে বার্সেলোনার হয়ে ৫০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন আর্জেন্টিনার তারকা মিডফিল্ডার লিওনেল আন্দ্রেস মেসি কুচিতিনি। গোল ডটকম।

আর পড়তে পারেন