সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সেন্টমার্টিন দ্বীপ বিক্রির মুচলেকা দিয়ে কি ক্ষমতায় আসতে চায় বিএনপি: প্রশ্ন প্রধানমন্ত্রীর

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২১, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বাংলাদেশের সর্ব দক্ষিণে বঙ্গোপসাগরের ছোট প্রবাল দ্বীপ সেন্টমার্টিন বিক্রি করে আওয়ামী লীগ ক্ষমতায় যাবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসেছিল কীভাবে? তখন তো গ্যাস বিক্রি করার মুচলেকা দিয়েই ক্ষমতায় এসেছিল। তাহলে এখন তারা দেশ বিক্রি করবে? নাকি সেন্টমার্টিন দ্বীপ বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় আসতে চায়? আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা। এই দেশের কোনও সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসতে চাই না। গ্যাস বিক্রির মুচলেকা দিলে আমিও ক্ষমতায় আসতে পারতাম। আর এখন যদি বলি সেন্টমার্টিন দ্বীপ বা আমাদের দেশ কারও কাছে লিজ দেবো, তাহলে আমার ক্ষমতায় থাকার কোনও অসুবিধা নাই। কিন্তু আমার দ্বারা সেটা হবে না।

বুধবার (২১ জুন) বেলা সোয়া ১২টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে করা সংবাদ সম্মেলন এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাম্প্রতিক সুইজারল্যান্ড ও কাতার সফর নিয়ে লিখিত বক্তব্য পাঠ করার পরে চলমান বিভিন্ন ইস্যু নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন তিনি।

দেশের মানুষের ভাগ্য নিয়ে কাউকে খেলতে দেওয়া হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার অধিকার কারও নেই। আর আমার দেশের মাটি ব্যবহার করে কোনও জায়গায় কেউ সন্ত্রাসী কর্মকাণ্ড চালাবে, কাউকে অ্যাটাক করবে—এই ধরনের কাজ আমরা হতে দেবো না। আমরা শান্তিতে বিশ্বাস করি, আমরা শান্তিপূর্ণ সহযোগিতায় বিশ্বাস করি।’

আর পড়তে পারেন