শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬ নেতা-কর্মীকে কারাগারে পাঠানোর ঘটনায় এলডিপির প্রেসিডেন্ট ও মহাসচিবের নিন্দা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১২, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

পুলিশের উপর হামলা মামলায় কুমিল্লা আদালতে বিএনপি ও এলডিপি’র ২৬ নেতা-কর্মীকে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন এলডিপি প্রেসিডেন্ট ও মহাসচিব।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে এলডিপি প্রেসিডেন্ট কর্ণেল (অব.) অলি আহমদ বীর বিক্রম ও মহাসচিব ড. রেদোয়ান আহমেদ এর বরাদ দিয়ে দলটির য্গ্মু মহাসচিব সালাউদ্দিন রাজ্জাক ওই প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

তারা বলেন, গত ২৫ ফেব্রুয়ারি বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায়ের জন্য সারা দেশে জেলায় জেলায় পদযাত্রা অনুষ্ঠিত হয়। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি- এলডিপিও প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বৃহত্তর কুমিল্লা, বরিশাল এবং খুলনা বিভাগ ছাড়া অন্যন্য বিভাগের ১০ দফার সমর্থনে কর্মসূচি ঘোষণা করা হয়। ২৫ ফেব্রুয়ারিতে এলডিপি ঘোষিত পদযাত্রা কর্মসূচি ২৫ ও ২৬ তারিখ দেশের প্রায় সকল জাতীয় দৈনিকের প্রিন্ট এবং অনলাইনে জেলা ভিত্তিক ছবিসহ খবর প্রচারিত হয়।

ওই নির্ধারিত তারিখে কুমিল্লাসহ তিন বিভাগে যেহেতু এলডিপি’র কোন কর্মসূচী ছিল না সেহেতু চান্দিনাতে বিএনপি’র ওই কর্মসূচীর সাথে এলডিপি’র কোন নেতা-কর্মীও অংশ করেনি এবং করতে পারে না। সেইদিন চান্দিনা তথা কুমিল্লাতে বিএনপি’র একক কর্মসূচী ছিল। কিন্তু সেই কর্মসূচীর ঘটনায় ভুতুড়ে মামলা দায়ের করে এলডিপি’র নেতা-কর্মীদের জড়িয়ে দেওয়া সম্পূর্ণ উদ্দেশ্যে প্রণোদিত এবং রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। ওই মামলায় এলডিপি নেতা-কর্মীরা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নিয়ে ১১ এপ্রিল কুমিল্লার জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। কিন্তু তাদেরকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর বিষয়টি অত্যন্ত দুঃখ জনক। এ ঘটনায় আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানোর পাশাপাশি অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তি কামনা করছি।

প্রসঙ্গত, ২৫ ফেব্রুয়ারী বিএনপি’র কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবীতে জেলায় জেলায় বিএনপি’র পদযাত্রা কর্মসূচীতে চান্দিনার কুটুম্বপুরে কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। ওই ঘটনায় বিএনপি’র সাথে এলডিপি’র নেতাদেরও আসামী করা হয়। ১১ এপ্রিল তারা কুমিল্লা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন তাদের জামিন না মঞ্জুর করে এলডিপি’র ৯ বিএনপি’র ১৭ নেতা-কর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আর পড়তে পারেন