শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অর্থনীতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে সরকার : বিএনপি মহাসচিব

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৯, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

আওয়ামী লীগ সরকার দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (০৯ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এই সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করতে অত্যন্ত পরিকল্পিতভাবে দেশের সংবিধানকে কাটাছেঁড়া করে নিজেদের সুবিধামতো করে নিয়েছে। এরা গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। দেশের অর্থনীতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।

তিনি বলেন, যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিল, তা আওয়ামী লীগ ধূলিসাৎ করে দিয়েছে। গণতন্ত্রের মোড়কে দেশে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে। ১৪ বছরের অন্যায় অত্যাচার লুণ্ঠন ও দুর্নীতির মাধ্যমে দেশকে ফোকলা বানিয়ে ফেলেছে।

বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়াকে আজকে অন্যায়ভাবে গৃহবন্দি করে রাখা হয়েছে। মাত্র ২ কোটি টাকার জন্য তাকে সাজা দেওয়া হয়েছে। অথচ, হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে- তাদের কোনো বিচার নেই।

তিনি বলেন, বিএনপির সিনিয়র নেতাদের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তি করে সাজা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। কারণ নির্বাচনের আগে সরকার মাঠ ফাঁকা রাখতে চায়। যাতে জনগণ ভোটকেন্দ্রে না যেতে পারে।

মির্জা ফখরুল বলেন, এই সরকার যদি আবার ক্ষমতায় আসে- শুধু গণতন্ত্রই নয়, হুমকির মুখে পড়বে দেশের সার্বভৌমত্ব।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আগামী ১১ আগস্ট রাজধানীতে কর্মসূচি ঘোষণা করে বিএনপি। জুমার নামাজের পর ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি পৃথকভাবে রাজধানীতে গণমিছিল করবে দলটি।

আর পড়তে পারেন