শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগ সরকার পতন ব্যতীত জনগণের মুক্তি নেই : ভিপি নুর

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ব্যতীত জনগণের মুক্তি নেই। সরকারের দুঃশাসনের বিরুদ্ধে দল-মত নির্বিশেষে সবাইকে এক হতে হবে। না হলে আলেম-ওলামা, রাজনীতিবিদ কারো রক্ষা নেই। শুক্রবার (১৮ আগস্ট) রাজধানীর পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ের সামনে এক গণমিছিলপূর্ব বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

গণঅধিকার পরিষদের নেতা মশিউর রহমান, ছাত্র অধিকার পরিষদের নেতা বিন ইয়ামিনসহ সকল রাজবন্দির মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের একদফা দাবিতে দলটির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

নুরুল হক নুর বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- তাকে সরানোর ষড়যন্ত্র হচ্ছে। আমি এই সমাবেশের সকলকে সাক্ষী রেখে বলতে চাই- এই সরকার অসংখ্য মা-বোনকে সন্তানহারা করেছে, স্বামীহারা করেছে, ভাইহারা করেছে, বোনহারা করেছে। সুতরাং এই সরকারের পতন অনিবার্য। কারণ, জনগণ জেগে উঠেছে। কোনো দেশ এবার এই সরকারকে রক্ষা করতে পারবে না।

তিনি বলেন, সরকার দলকানা, দলদাস ব্যক্তিদেরই বিভিন্ন পদে বসিয়েছে। এর মধ্য দিয়ে দেশের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করছে তারা।

গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান বলেন, আজকে আওয়ামী লীগ ক্ষমতায় থাকার জন্য সমঝোতার পথ বন্ধ করে দিয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার চাইলে পাকিস্তানে চলে যান। ১৯৯৬ সালে কী আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে পাকিস্তানে চলে গিয়েছিল?

তিনি আরও বলেন, দেশ আজ অনিশ্চিত গন্তব্যের পথে। দেশ ও জাতিকে বাঁচাতে আওয়ামী লীগ সরকারের পদত্যাগের বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাকে সরানোর ষড়যন্ত্র হচ্ছে। আমি তো কোনো ষড়যন্ত্র দেখি না। জনগণ ওপেনলি সরকারের পদত্যাগ দাবি করছে।

বিক্ষোভ সমাবেশ শেষে গণমিছিল অনুষ্ঠিত হয়। দলীয় কার্যালয়ের সামনে থেকে গণমিছিল শুরু হয়ে বিজয়নগর পানির ট্যাংকির মোড় হয়ে পল্টন, পীর ইয়ামেনি মার্কেটের সামনে দিয়ে ঘুরে এসে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে এসে শেষ হয়।

গণঅধিকার পরিষদের সাবেক যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন- দলের উচ্চতর পরিষদের সদস্য ফাতেমা তাসনিম, এ্যাডভোকেট নুরে এরশাদ সিদ্দিকী, সাবেক যুগ্ম আহ্বায়ক বিপ্লব কুমার পোদ্দার, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, যুব অধিকার পরিষদের সভাপতি সভাপতি মনজুর মোর্দেশ, সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, পেশাজীবী অধিকার পরিষদের আহ্বায়ক জাফর মাহমুদ প্রমুখ।

আর পড়তে পারেন