রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্দোলন ভিন্নদিকে নিতেই বিএনপি মহাসচিবের বিরুদ্ধে অপপ্রচার: ড্যাব

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৯, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের ত্রাণ তহবিলের সহায়তায় চিকিৎসার জন্য সহায়তা নিয়েছেন মর্মে খবর ছড়িয়েছে সেটাকে মির্জা ফখরুলের চরিত্র হরণের চেষ্টা বলে অভিহিত করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আবদুস সালাম

সোমবার (২৮ আগস্ট) এক বিবৃতিতে বলেন, অতি সম্প্রতি বিএনপির মহাসচিব বাংলাদেশের গণতন্ত্র উদ্ধার আন্দোলনে আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অত্যন্ত বিশ্বস্ত সিপাহসালার, যার নেতৃত্বে দেশের মানুষ আবারও স্বৈরাচার মুক্ত একটি গণতান্ত্রিক বাংলাদেশ ফিরে পাবার দ্বারপ্রান্তে, যার ডাকে জনগণ শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে নিজের জীবনবাজি রেখে রাস্তায় সংগ্রামে শরিক হচ্ছে, তিনি যখন চিকিৎসা সংক্রান্ত জটিলতায় দেশের বাইরে গেছেন তখনই আন্দোলনকে নিপীড়ন নির্যাতনের মাধ্যমে দমন করতে না পেরে মিথ্যা সংবাদ প্রচারের মাধ্যমে তার ব্যক্তিগত চরিত্রহরণ করে আন্দোলনকে বিভ্রান্ত করার অপকৌশলে লিপ্ত হয়েছে একটি মহল।

তারা বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর যাকে দেশের মানুষ আপাদমস্তক একজন সৎ ন্যায়নিষ্ঠ মানুষ হিসেবে জানে এবং যিনি সারা দেশে ব্যাপক জনপ্রিয়। তার সেই জনপ্রিয়তা ও ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য এবং আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য অত্যন্ত অশালীনভাবে একটি ভূয়া চেক প্রদর্শনের মাধ্যমে তিনি সরকার থেকে ৫০,০০,০০০ টাকা চিকিৎসা বাবদ অনুদান নিয়েছেন বলে মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে।

ড্যাবের শীর্ষ দুই নেতা বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের চরিত্র হরণের চেষ্টা চালিয়ে যারা মিথ্যা প্রোপাগাণ্ডার আশ্রয় নিয়েছেন তাদের অপকর্ম সম্পর্কে পুলিশ প্রশাসনের তরফ থেকে তৎক্ষনাৎ কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি, যা অত্যন্ত দুঃখজনক। অথচ, এতদিন ধরে পুলিশ প্রশাসন কথায় কথায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সাধারণ জনগণকে অতিষ্ঠ করে তুলেছিল।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ ও মহাসচিব ডা. মোঃ আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে এই মিথ্যা প্রচারণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসঙ্গে অনতিবিলম্বে যারা মিথ্যা প্রচারনা চালিয়েছেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানিয়েছেন। অন্যথায় বাংলাদেশের সাধারণ জনগণ আন্দোলনের মাধ্যমে এই ধরনের অপপ্রচারের সমুচিত জবাব দিয়ে দিবে।

আর পড়তে পারেন