শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা জেলা পুলিশের অভিযানে ১৭ কোটি টাকারও বেশি মাদক উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

মাদক নির্মূলে গত ৮মাস ধরে অভিযান চালিয়ে আসছে কুমিল্লা জেলা পুলিশ। ৫ টন মাদক উদ্ধারসহ আড়াই হাজারেরও বেশি মাদক ব্যবসায়িকে আটক করেছে কুমিল্লা জেলা পুলিশ।

বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা পুলিশ কুমিল্লার পক্ষ থেকে জানান, গত ২১ জানুয়ারী থেকে ২১ অক্টোবর পর্যন্ত কুমিল্লার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫কেজিরও বেশি গাঁজা, ১ লক্ষ ৬৩ হাজার ৩ শত ৯২ পিস ইয়াবা, ৯ হাজার ১ শত ২৮ বোতল ফেন্সিডিল, ৭ শত ৬৬ লিটার দেশী মদসহ অন্যান্য মাদক জাতীয় দ্রব্য যার আনুমানিক মূল্য ১৭ কোটি ১৬ লক্ষ ৫ হাজার টাকা। জেলা পুলিশের এ অভিযানে মোট গ্রেফতার হয়েছেন ২ হাজার ৫শত ৮ জন।

কুমিল্লা জেলাব্যাপী মাদক উদ্ধারে ব্যাপক অভিযান পরিচালনার মাধ্যমে মাদক বিস্তার রোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে প্রতিটি থানায় আলাদা SOP প্রণয়ন করা হয়েছে আর এর মাধ্যমে মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনা,চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা, মাদক বিরোধী আন্দোলন ও প্রচার, মাদকসেবীদের কাউন্সিলিং এবং তাদের চিকিৎসার্থে উদ্যোগ,ইউনিয়ন ভিত্তিক মাদকমুক্ত কার্যক্রম,মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ ও পূর্ণবাসন, সাজা ও বিচারসহ নানান কার্যক্রম আছে SOP এ।

এ ছাড়াও মাদকের উৎস,মাদকের রুট ও মাদক প্রবণ এলাকাসূহ চিহ্নিত করা,মাদক ব্যবসায়ীদের হালনাগাদ তালিকা প্রস্তুত,মাদক স্পটসমূহ চিহ্নিত করণ এবং মাদক বিরোধী সংগঠন সমূহের ডাটাবেজ তৈরী করা হয়েছে।

প্রণীত এই কর্মপরিকল্পনা চলমান মাদক বিরোধী অভিযানকে আরো গতিশীল করার পাশাপাশি কুমিল্লায় মাদক নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এমনটাই জানালেন কুমিল্লা জেলা পুলিশ।

আর পড়তে পারেন