শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আমি একটি শিক্ষিত জনগোষ্ঠীর প্রতিনিধি হতে চাই —এমপি রাজী ফখরুল

আজকের কুমিল্লা ডট কম :
মে ১১, ২০১৮
news-image

মো. জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বার ঃ
কুমিল্লার দেবিদ্বার উপজেলার মরিচা ছায়েদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আয়োজনে শুক্রবার সকাল ১০টায় অত্র স্কুল মাঠে ৭৭বছর পূর্তি’র পূর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কুমিল্লা -৪(দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি বলেন, ভাল মানের ভবন আমি তৈরি করে দিতে পারি। যদি ওই ভবন থেকে ভাল মানের শিক্ষার্থী বের না হয় তাহলে এর কোন মূল্য থাকে না। আমার পূর্বে অনেকেই বক্তব্য দিয়েছেন নীতির কথা বলেছেন, আমি যখন সংসদ সদস্য নির্বাচিত হয়েছি তখন নকল বন্ধ করার চেষ্টা করি, তখন পাশের হার অর্ধেক কমে গেছে। নীতি এমন একটা জিনিস অভিভাবকরাও বুঝেনা, এমন একটা পর্যায় চলে গেছে নকল কেন করতে দিলনা, এমপি চায় না আমাদের সন্তানেরা পাশ করুক। নকলের প্রতিরোধ করায় তখন একটি ইফতার পার্টিতে শুনেছিলাম এমপির কারনে দেবিদ্বারের শিক্ষা ব্যবস্থা অবনতি হয়েছে। কিন্তু আজ আমি গর্বের সাথে বলতে পারি ,পূর্বের পাশের হার যা ছিল এই বছর তাই রয়েছে। কিন্তু নিশ্চিত করে বলতে পারি। আজকে যারা পরীক্ষায় পাশ করেছে তারা শিক্ষাগ্রহন করে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা দিয়ে একই ফলাফল করেছে। গুনগত শিক্ষার মান বেড়েছে। কিন্তু এক দিনে তা সম্ভব হয়নি। র্দীঘ চার বছর পর নকল মুক্ত পরিবেশ করতে এবং নকল প্রতিরোধে আমি নিঃর্স্বাথে কাজ করেছি। তার কারন আমি একটি শিক্ষিত জনগোষ্ঠীর প্রতিনিধি হতে চাই।

তিনি আরো বলেন- ইসলামী মৌলবাদ আজ উগ্রপন্থায় দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে রাজনৈতিক ফয়দার জন্য, আমি আশা করবো ধর্মকে রাজনীতিতে মিশিয়ে ধর্মের অপপ্রচার যেন না করি। ধর্ম যার যার এই দেশ আমাদের সবার। একটি স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন হয়েছিল। আসুন সকলে মিলে সেই স্বপ্নটাকে বাস্তবায়ন করি।

মরিচা ছায়েদ আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও পূর্ণমিলনী’র আহবায়ক মো. কামরুল হাসান ভূইয়া’র সভাপতিত্বে ও ইফতেখার ইব্রাহিম চারু এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষে অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা, দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মিজানুর রহমান, জাসদ কেন্দ্রিয় কমিটির সাধারন সম্পাদক মো. আবদুল মালেক রতন, বসুন্ধরা গ্রুপ’র চীফ ফাইনান্সিয়াল কর্মকর্তা তোফায়েল হোসেন, কুমিল্লা জেলা পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য ও উত্তর জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী শিরিন সুলতানা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান ভূইয়া, উপজেলা সে¦চ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক আবদুল মান্নান মোল্লা, কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সদস্য ও প্রভাষক মোঃ সাইফুল ইসলাম শামিম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ সদস্য মো. লিটন সরকার। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ যুগ্ন আহবায়ক মামুনুর রশিদ সরকার, মো. জাহাঙ্গীর আলম চেয়ারম্যান, মো. সোহরাব হোসেন চেয়ারম্যান, মো. তাজুল ইসলাম সাবেক চেয়াম্যান, মরিচা ছায়েদ আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি ও বর্তমান দাতা সদস্য প্রকৌশলী মো. সহিদুল ইসলাম, প্রধান শিক্ষক মো. শাহআলম ভূইয়া, বিদ্যুৎ সাহী মো. জাকির হোসেন সহ আরো অনেকে।

আর পড়তে পারেন