বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইতিহাসের অনন্য উচ্চতায় মরিনহো

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৬, ২০২২
news-image

স্পোর্টস ডেস্ক:
স্পেশাল ওয়ান নামটা নিজেই নিজেকে দিয়েছিলেন। কদিন আগে আবার নিজেই বললেন, তিনি আর স্পেশাল ওয়ান নন। কিন্তু মাঠে দেখা গেল তার উল্টো। রোমাকে প্রথমবারের মতো পাইয়ে দিলেন ইউরোপীয় ট্রফির স্বাদ। জিতালেন কনফারেন্স লিগের ট্রফি। তাতে নিজেই উঠে গেলেন ইতিহাসের অনন্য উচ্চতায়। ইউরোপের তিন ধরণের ট্রফির স্বাদ পেলেন এ পর্তুগিজ।

বুধবার রাতে এয়ার আলবেনিয়া স্টেডিয়ামে উয়েফা কনফারেন্স লিগের ফাইনালে ডাচ ক্লাব ফেইনুর্দকে ১-০ গোলের ব্যবধানে চ্যাম্পিয়ন হয়েছে এএস রোমা। ৩২তম মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো জানিওলো। ইউরোপীয় প্রতিযোগিতায় প্রথম তো বটেই ১৪ বছর পর কোনো শিরোপার মুখ দেখল দলটি। সবশেষ ২০০৭-৮ মৌসুমে কোপা ইতালিয়া জিতেছিল তারা।

ইউরোপে এটা পঞ্চম শিরোপা মরিনহোর। ৩৮ বছর পর রোমাকে ফের কোনো ইউরোপীয় প্রতিযোগিতার ফাইনালে তুলে জেতালেন শিরোপাও। এর আগে দুটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ জিতেছেন তিনি। পোর্তো ও ইন্টার মিলানের হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন লিগ। আর ইউরোপা লিগ জিতেছেন পোর্তো ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে।

রোমাকে নিজেদের সর্বোচ্চ স্বাদ পাইয়ে দেওয়ার পর আলোচনা এবার নতুন কোন চ্যালেঞ্জ নিবেন মরিনহো। অনেকেই তার ভবিষ্যৎ ভিন্ন ক্লাবে দেখছেন। তবে সব গুঞ্জন উড়িয়ে তিনি বলেছেন, ‘শতভাগ রোমানিস্তা।’ অর্থাৎ এ ক্লাবেই থাকছেন তিনি।

নিজের ভবিষ্যৎ স্পষ্ট করে বলেন, ‘আমরা আজ ইতিহাস গড়েছি, এই মুহূর্তে আমার মাথায় অনেক কিছু আছে। আমি যে সমস্ত ক্লাবের সঙ্গে কাজ করেছি তাদের প্রতি আমার শ্রদ্ধা আছে, কিন্তু আজ আমি ১০০ শতাংশ রোমানিস্তা, কারণ এই ভক্তরা অবিশ্বাস্য। কিছু প্রস্তাব এলেও আমি এএস রোমাতেই থাকব সন্দেহ নেই। আমি এখানে থাকতে চাই।’

আর পড়তে পারেন