শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইন্টার মায়ামির সাবেক অধিনায়ককে মেসির অভিনব সম্মান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২০, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

লিগস কাপের ফাইনালে নাশভিলকে টাইব্রেকারে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথম ট্রফি জিতেছে ইন্টার মায়ামি। মেজর লিগ সকারের তলানিতে থাকা ক্লাবটির লিগস কাপে এই অভাবনীয় সাফল্যের মূল নায়ক সদ্য পিএসজি ছেড়ে মায়ামিতে যোগ দেওয়া আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

টুর্নামেন্টটির আগের ছয় ম্যাচেই দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া মেসি ফাইনালেও ছিলেন উজ্জ্বল। মায়ামির হয়ে একমাত্র গোলটিও তার। এ নিয়ে মায়ামির জার্সিতে সাত ম্যাচ খেলে মেসি গোল করেছেন ১০টি এবং করিয়েছেন একটি।

লিগস কাপের শিরোপা অনুষ্ঠানে মেসি দেখিয়েছেন কেন তাকে সবচেয়ে সেরা বলে মানা হয়। নিয়ম অনুযায়ী, লিগস কাপের শিরোপা আনতে যাওয়ার কথা মায়ামি অধিনায়কের। তবে মায়ামির অধিনায়ক মেসি সঙ্গে নিয়ে গেলেন মায়ামির সাবেক অধিনায়ক ডেআন্দ্রে ইয়েডলিনকে। তবে যাওয়ার আগে ৩০ বছর বয়সী মার্কিন ডিফেন্ডারকে ক্যাপ্টেন্সির আর্মব্যান্ডটা পরিয়ে দিলেন মেসি। আর্জেন্টাইন তারকা মায়ামির সাবেক অধিনায়ককে দিয়েই গ্রহণ করালেন ট্রফি। বিশ্বকাপজয়ী এই তারকার এমন আচরণে তাকে প্রশংসায় ভাসাচ্ছেন ফুটবলপ্রেমীরা।

এমএলএসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে প্রকাশিত ভিডিওতে দেখা যায় ট্রফি আনার আগে ইয়েডলিনের কাছে যান মেসি। নিজের বাহু থেকে নেতৃত্বের ব্যান্ড খুলে ইয়েডলিনকে পরার অনুরোধ করেন। সেসময় ইয়েডলিন বারবার বলছিলেন, ‘না, না।’ মেসি কিছু না শুনে তার হাতে আর্মব্যান্ডটি পরিয়ে দেন।

লিগস কাপ জিতে আবার ব্যক্তিগতভাবে অনন্য এক রেকর্ড গড়েছেন মেসি। সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডে ছাড়িয়ে গেছেন সাবেক সতীর্থ দানি আলভেসকে। এটি তার পেশাদার ফুটবল ক্যারিয়ারের ৪৪তম শিরোপা। ব্রাজিলিয়ান তারকা আলভেস তার ক্যারিয়ারে জিতেছেন ৪৩টি শিরোপা।

আর পড়তে পারেন