শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জাসদের ইনু ও জাতীয় পার্টির দুই এমপিসহ শরিকদের নিয়ে ৬টি সংসদীয় কমিটি গঠন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৭, ২০১৯
news-image

 

ডেক্স রিপোর্টঃ

বিরোধী দল জাতীয় পার্টির এমপিদের দুটি ও জাসদ সভাপতিকে একটি সভাপতি করে আরও ৬টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত ২৪টি সংসদীয় কমিটির গঠন করা হলো। বাকি কমিটিগুলোতে আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সাবেক মন্ত্রীদের সভাপতি করা হয়েছে।

জাতীয় সংসদের প্রধান হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন কমিটি গঠনের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়। নবগঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন আগের সভাপতিএ বি ফজলে করিম চৌধুরী।

কমিটির সদস্যরা হলেন- রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন,শফিকুল ইসলাম শিমুল, শফিকুল আজম খান, সাইফুজ্জামান শিখর, এইচ এম ইব্রাহিম, নাসিমুল আলম চৌধুরী ও গাজী মোহাম্মদ শাহ নওয়াজ।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এই মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টি এমপি মুজিবুল হক চুন্নু। কমিটির সদস্যরা হলেন-শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাহাজান খান, মো. কামরুল ইসলাম, শামীম ওসমান, ইসরাফিল আলম, নজরুল ইসলাম চৌধুরী, মানু মজুমদার ও মুহাম্মদ ইকবাল হোসেন।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে একই মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে। সদস্যরা হলেন- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের, কাজী কেরামত আলী, সিমিন হোসেন রিমি, মুহাম্মদ শফিকুর রহমান, সারোয়ার সাইমুন কমল, আকবর হোসেন পাঠান ফারুক ও মো. ইবাদুল করিম।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু। সদস্যরা হলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডা. আফসারুল আমিন, হাবিবুর রহমান, শামসুল আলম দুদু, কুজেন্দ্রনাথ ত্রিপুরা, ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান ও নূর মোহাম্মদ।

সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে সভাপতি করে গঠিত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যরা হলেন- মন্ত্রী শ ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, দবিরুল ইসলাম, বজলুল হক হারুন, জিল্লুল হক হাকিম, এ কে এম সেলিম ওসমান, মনোয়ার হোসেন চৌধুরী ও আনোয়ারুল আশরাফ খান।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির এমপি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। সদস্যরা হলেন-প্রতিমন্ত্রী ইমরান আহমেদ, অধ্যাপক আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, মৃণাল কান্তি দাশ, দিদারুল আলম, আয়েশা ফেরদৌস, পংকজ দেবনাথ, সাদেক খান ও ইকবাল হোসেন অপু।

আর পড়তে পারেন