বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এইচএনএম সফিকুর রহমানের নেতৃত্বে আজও ঐক্যবদ্ধ জেলা জাতীয় পার্টি- সংবাদ সম্মেলনে নেতাকর্মীরা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৫, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টার
রোববার সকালে কুমিল্লা মহানগরীর তালপুকুর পাড় জেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ওবায়দুল কবির মোহনের সভাপতিত্বে তাঁর বাসভবনে জেলার প্রতিটি উপজেলা ও অঙ্গসংগঠন সমূহের নেতৃবৃন্দের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সংবাদ সম্মেলনে বীরমুক্তিযোদ্ধা ওবায়দুল কবির মোহন বলেন-জাতীয় পার্টি বলতে সাবেক সফল রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ ও বিরোধী দলের নেত্রী বেগম রওশন এরশাদকে বোঝায়। অপরদিকে কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টি বলতে এইচএনএম সফিকুর রহমানের বিকল্প নেই। দলের মধ্যে ঘাপটি মারা মুষ্টিময় ব্যক্তি জেলা জাতীয় পার্টিকে নানাহ কলঙ্কের কালিমা লেপনের লিপ্ত ও ষড়যন্ত্রকারী। এইচএনএম সফিকুর রহমান একজন প্রতিষ্ঠিত রাজনৈতিক নেতার বাহিরেও একজন সফল সমবায়ীও বটে। তার প্রতিষ্ঠিত আইডিএল কো-অপারেটিভ সোসাইটি লিঃ (আইসিএল) এর বিগত দিনে যারা শত শত কোটি টাকা প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে প্রতিষ্ঠানটিকেবিতর্কিত করেছেন। বার বার তাগিদ দেয়া শর্তেও ঋণ পরিশোধ না করে একের পর এক ষড়যন্ত্র করে ঋণের টাকা আত্মসাত করার লক্ষ্যে নানাহ ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

ওবায়দুল কবির মোহন আরও বলেন- আইডিএল কো-অপারেটিভ সোসাইটি লিঃ (আইসিএল) এর দায়-দেনা পরিশোধের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমবায় অধিদপ্তর একটি শক্তিশালী কমিটি গঠন করেছেন। এই কমিটি প্রতিষ্ঠানের সকল দায়-দেনা পরিশোধ অথবা সমন্বয়ের উদ্যোগ গ্রহণ করেছেন। এছাড়াও ইতিমধ্যে রাজধানী ঢাকা ও কুমিল্লার গ্রাহকদের প্রায় ৬০ শতাংশ ঋণ পরিশোধ করেছেন। অবশিষ্ট ঋণগুলোও এই কমিটির মাধ্যমে পরিশোধ করা হবে। এইচএনএম সফিকুর রহমান একজন পরীক্ষিত সমবায়ী ও রাজনীতিবিদ। তিনি সব সময় রাজনৈতিক অঙ্গনে কাদাছুড়াছুড়ি মুক্ত থাকতে চান। গত ১৫-০৬-২০১৮ইং তারিখে অভিমান করে জেলা নেতৃবৃন্দের নিকট একটি পত্র লিখেন। পত্রে অভিমান করে তিনি জেলা রাজনীতি থেকে সরে দাঁড়ানোর অভিপ্রায় ব্যক্ত করেন। পরবর্তীতে জেলার নেতৃবৃন্দের পরামর্শ ও অনুরোধক্রমে এইচএনএম সফিকুর রহমান পদত্যাগ পত্রটি প্রত্যাহার করে নেন। স্বাক্ষর বিহীন ওই পত্রটি নিয়ে ষড়যন্ত্রকারী মহল ঘোলা জলে মৎস্য শিকারে লিপ্ত রয়েছেন।

ওবায়দুল কবির মোহন আরও বলেন- চলতি বছর নির্বাচনী বৎসর। জাতীয় পার্টিকে ক্ষমতায় আনতে দলে বিভাজন ও ষড়যন্ত্র করে দলকে ক্ষতিগ্রস্ত যারা করছে পার্টির চেয়ারম্যান ও মহাসচিব তা অবগত আছেন। ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্রে পা না দেয়ার জন্য নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানান। এ সময় উপস্থিত ছিলেন- জেলা সাংগঠনিক সম্পাদক এএম গোলাম বায়জিদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, জাতীয় শ্রমিক পার্টির সাংগঠনিক সম্পাদক আবদুল কাদের, জাতীয় মহিলা পার্টির সভানেত্রী মমতাময়ী জোৎস্না আক্তার, সাধারণ সম্পাদক- জোনাকি মুন্সী, জাতীয় ছাত্র সমাজের জেলা সভাপতি ওমর ফারুক সোহেল, ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি সামসুল ইসলাম (মালু চেয়ারম্যান), সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বুড়িচং উপজেলার সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস মানিক, ব্রাহ্মণপাড়া উপজেলা সিনিয়র সহসভাপতি সুলতান আহমেদ, জাতীয় কৃষক পার্টি জেলার সভাপতি কাজী জামাল উদ্দিন, লাকসাম উপজেলা সভাপতি আবুল কাশেম, মনোহরগঞ্জ উপজেলা সভাপতি আবদুল মোমেন, সাধারণ সম্পাদক শাহ আলম, লাকসাম উপজেলার সহসভাপতি জামাল উদ্দিন সিদ্দিকী, লাকসাম পৌর জাতীয় পার্টির সভাপতি সাফায়েত উল্লাহ সাফু, সাধারণ সম্পাদক বাবু উত্তম কুমার সাহা বাচ্চু, সদর দক্ষিণ উপজেলা সভাপতি সৈয়দ আবদুল রাজ্জাক বাদল, সদর উপজেলা সাধারণ সম্পাদক মোঃ দুলাল, জেলা জাতীয় ছাত্র সমাজের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, অর্থ সম্পাদক মাইনুদ্দিন ফয়সাল, মহানগর ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান আজাদ ও মোঃ আলআমিন, ভিক্টোরিয়া কলেজ আহবায়ক মাসুদ বিল্লাহ তুহিন, সদর উপজেলার সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম, শাহজাহান মেম্বার, বুড়িচং উপজেলা সাংগঠনিক সম্পাদক আবদুল ওহাব, প্রচার সম্পাদক বেলায়েদ হোসেন, নুরুল ইসলাম নুরু। এছাড়াও এরশাদ উল্লাহ জনু, গোলাম জিলানী, নুরুল আমিন, আবু মুছা, রাশেদুল ইসলাম রাসেলসহ আরও শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন