সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিচার চাওয়ায় ব্যবসায়ীকে মারলেন নাঙ্গলকোট উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৮, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ মিনহাজ উদ্দিনের কাছে এক শিক্ষক নেতার বিচার চাইতে যাওয়ায় মোহাম্মদ হোসেন মজুমদার নামের এক ব্যবসায়ীকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কক্ষে এ ঘটনা ঘটে।

আহত মোহাম্মদ হোসেন মজুমদার ফেনী কলেজ রোডের আমিন বিল্ডিংয়ের কোহিনূর লাইব্রেরির মালিক।

মোহাম্মদ হোসেন মজুমদার জানান, দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বিভাগের প্রাক প্রাথমিক ও স্লিপের মালামাল সরবরাহ করে আসছেন। সেই তিনি অনুযায়ী নাঙ্গলকোট উপজেলায় ৯০টি প্রাথমিক বিদ্যালয়ে করোনা সামগ্রী বিক্রি করেন। ওই সব সামগ্রী ৬ হাজার ৫ শত টাকার প্যাকেজ আকারে প্রতিটি বিদ্যালয়ে বিক্রি করা হয়। এ সামগ্রী বিক্রির প্রথম দিনে নাঙ্গলকোট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিকার হুমায়ুন কবির মজুমদার উৎকোচের জন্য বিভিন্ন ভাবে হয়রানি করে। এক পর্যায়ে সে উপজেলার শিক্ষা অফিসার মিনহাজ উদ্দিনের কথা বলে ২৫ হাজার ও শিক্ষক সমিতির কথা বলে ২৫ হাজার মোট ৫০ হাজার টাকা নিয়ে যায়। ওই সামগ্রী সব টাকার মধ্যে বাকি ৩৪ হাজার টাকার জন্য গেলে মাস্টার হুমায়ুন বিভিন্ন তালবাহানা দেয়। পরে ওই টাকার জন্য উপজেলা শিক্ষা অফিসার মিনহাজ উদ্দিনের কাছে বিচার দিলে তিনি বিভিন্ন অকাট্য ভাষায় গালাগাল করে থাপ্পর মারে ও সার্ট ছিড়ে লাঞ্ছিত করে অফিস থেকে বাহির করে দেয়।

এ বিষয়ে নাঙ্গলকোট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির মজুমদার বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের কাছে টাকা রয়েছে। নভেম্বরের ১০ তারিখের মধ্যে ওই টাকা দিয়ে দিব।

এ ব্যাপারে অভিযুক্ত উপজেলা শিক্ষা অফিসার মিনহাজ উদ্দিন বলেন, তার মাধ্যমে করোনাকালিন সময়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান করোনা সামগ্রী ক্রয় করে নিয়ে যায়। অফিসে এসে সে বলে কে বা কাহারা আমার নাম ভাঙ্গিয়ে ২৫ হাজার টাকা নিয়েছে। বিষয়টি শোনার পর তাকে অফিস থেকে বাহির হয়ে যেতে বলি। আর বেশি কিছু না। গায়ে হাত তোলা ও সার্ট ছেড়ার বিষয়টি অস্বীকার করেন তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল জানান, ঘটনাটি এ মাত্র শুনেছি। তিনি খবর নিয়ে নদন্ততের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

এ ঘটনায় কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মান্নান এর মুঠো ফোনে বার বার কল দিলেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল বলেন, বিষয়টি এইমাত্র শুনেছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

আর পড়তে পারেন