শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কচুয়ায় তিন সন্তানের জননী গৃহবধু শিউলী নির্যাতনের শিকার

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৬, ২০১৮
news-image

 

সিদ্দিকুর রহমান নয়ন, চাঁদপুরঃ
চাঁদপুরের কচুয়া উপজেলায় স্বামী পরিবারের পাশবিক নির্যাতনে গুরুতর আহত হয়েছে গৃহবধু শিউলী।

ঘটনাটি শুক্রবার (২৬ জানুয়ারী) দুপুর ২ টায় উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের উত্তর চক্রা বাঘমারা বাড়িতে ঘটে।

জানা যায়, ওই বাড়ির খোরশেদ আলমের পুত্র মনির হোসেন পার্শ্ববর্তি শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের খামপাড় ওয়ালিউল্লাহ মাষ্টার বাড়ির মৃত ইদ্রিস মিয়ার কন্যা শিউলিকে বিয়ে করে। বিয়ের পর থেকেই চলে যৌতুক আদায়ের স্বার্থে বিভিন্ন নির্যাতন।

এরই মধ্যে শিউলী তার পিতার বাড়ির সম্পত্তি বিক্রি করে শ্বশুর এলাকায় নিজ নামে জায়গা ক্রয় করে। ওই জায়গার দলিল শ্বশুর খোরশেদ আলম বাজেয়াপ্ত করেন। বর্তমানে তাদের বিয়ের বয়স ১৫ বছর। তাদের সংসার জুড়ে এখন ৩ সন্তান রয়েছে। এব্যাপারে আহত গৃহবধু শিউলী বলেন, ১৫ বছর পূর্বে আমার বিয়ে হয়। বিয়ের পর থেকেই আমার স্বামী, শ্বশুর-শ্বাশুড়ি,ননদ,দেবর সবাই কথায় কথায় মারধর করতো। পিতা পরিবার অসহায় বিধায় প্রতিবাদ না করে মুখ বুজে তাদের সকল নির্যাতন সহ্য করেছি। বর্তমানে তাদের নির্যাতনে অতিষ্ট হয়েছি। তাদের নির্যাতনের দাগ আমার শরীরের বিভিন্ন অংশে বিদ্যমান রয়েছে।

শিউলীর বৃদ্ধ মা আমিরেন নেছা বলেন, সদ্য ঘটে যাওয়া ঘটনা আমার সম্মূখে ঘটেছে। আমার মেয়ে শিউলীকে তার স্বামী ও দেবর সুমন বেদম প্রহার করেছে। মেয়েকে উদ্ধার করতে গিয়ে আমি নিজেও আহত হই। স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদ এলাহী সুভাষকে বিষয়টি অবহিত করা হয়েছে। তিনি বিষয়টি শান্তির লক্ষ্যে দেখবেন বলে আশ্বস্ত করেন। এব্যাপারে শিউলীর স্বামী মনিরকে খোঁজ করে পাওয়া যায় নি। এলাকাবাসী বলেন, খোরশেদ পরিবারের সদস্যরা যথেষ্ট উশৃংখল। তারা এলাকার গন্যমান্য ব্যক্তিদের কথা অমান্য করে এবং নিজ ইচ্ছা মত বে-আইনী কাজ করে। তাদের যথেষ্ট সতর্ক হওয়া উচিৎ বলে তারা মনে করেন।

আর পড়তে পারেন