শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনায় জনসেবায় বিশেষ অবদানের জন্য ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার পেলেন ইউএনও রাকিব

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্ট:

করোনা ভাইরাসের মহামারির সময়ে জনসচেতনতা বৃদ্ধি, ডিজিটাল পদ্ধতিতে ওএমএস চাল বিতরণসহ নাগরিক সেবা মানুষের সহজলভ্যে বিশেষ অবদান রাখায় ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার-২০২০ পুরস্কার পেয়েছেন কুমিল্লার দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান।

শুক্রবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকার বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মাল্টি-পারপাস হলে দেশের সর্ববৃহৎ তথ্য প্রযুক্তি মেলার সমাপনী দিনে তাকে ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। তথ্য ও যোগাযোগ ব্যবহার করে নাগরিক সেবার মানোন্নয়নের জন্য দেবিদ্বারের ইউএনও রাকিব হাসানকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদ বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান এ কে এম রহমতুল্লাহ, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতীম দেব, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির উপস্থিত ছিলেন।

দেশে করোনা সংক্রমণ শুরুর পর দেবিদ্বারের লোকজনকে ঘরে রাখতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান, কর্মহীন দিনমজুরদের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়া, অক্সিজেন সিলিন্ডারসহ করোনার চিকিৎসা সামগ্রীর দাম নিয়ন্ত্রণ, করোনা রোগীদের স্বাস্থ্যসেবা ও বাড়িতে খাদ্য সামগ্রী নিশ্চিত, করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার ও জনসচেতনতা বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা, ওএমএস চাল বিতরণে অনিয়ম বন্ধে আঙ্গুলের ছাপে চাল বিতরণসহ দেবিদ্বার উপজেলা প্রশাসনের নানা উদ্যোগ দেশব্যাপী প্রশংসা পায়।

আর পড়তে পারেন