শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কাতার প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে দূতাবাসের উদ্যোগ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১, ২০২২
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন:

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন, এনডিসি গত ২৮ শে সেপ্টেম্বর কাতারের এরাবিয়ান এক্সচেঞ্জের প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে কাতার প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স প্রেরণে উৎসাহ দেন। এ সময় দূতাবাসের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, এরাবিয়ান এক্সচেঞ্জ হাউজের ম্যানেজিং ডাইরেক্টর, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে রাষ্ট্রদূত উপস্থিত প্রবাসীদের সাথে মতবিনিময় করেন এবং প্রত্যেককে তাদের নিজস্ব পরিসরে বৈধ পথে রেমিটেন্স প্রেরণে উৎসাহ ও প্রচারণার জন্য আহ্বান জানান। তিনি বলেন বৈধ পথে টাকা পাঠালে একদিকে প্রবাসীদের কষ্টার্জিত আয় তাদের পরিবারের উপকারে আসে, অপরদিকে এটি দেশীয় মুদ্রা ভান্ডারে যুক্ত হয়ে দেশের সামগ্রিক উন্নয়নে সহায়ক হয়। তিনি বলেন, প্রবাসীদের বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণে যারা নিরুৎসাহিত করেন, যারা হুন্ডি ব্যবসার সাথে জড়িত, তারা কখনোই দেশের বন্ধু হতে পারে না। আগামী বছরে কাতার হতে দেড় বিলিয়ন মার্কিন ডলার প্রেরণের আশাবাদ ব্যক্ত করে তিনি সকলকে হুন্ডিকে না বলার আহ্বান জানান।

এ সময় রাষ্ট্রদূত উক্ত এক্সচেঞ্জ হাউজের মাধ্যমে বাংলাদেশের টাকা প্রেরণ করেন। এছাড়া দূতাবাসের কর্মকর্তাবৃন্দ ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ রেমিট্যান্স প্রেরণে অংশ নেন।

আর পড়তে পারেন