বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে আবাসিক হলগুলো বিদ্যুৎহীন, ভোগান্তিতে শিক্ষার্থীরা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৮, ২০২২
news-image

ডেস্ক রিপোর্ট:
বিদ্যুৎ সংকটে ভোগান্তিতে পড়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর শিক্ষার্থীরা। গত ১৬ মার্চ রাত থেকে বিশ্ববিদ্যালয়ের ছেলেদের বঙ্গবন্ধু হলের পুরাতন অংশ, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম হল ও মেয়েদের নবাব ফয়জুন্নেসা চৌধুরানী হলে এ বিদ্যুৎ সংকট দেখা দেয়।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়টির নজরুল হলের শিক্ষার্থী মজুমদার মোহাম্মদ কাইয়ূম বলেন, দুইদিন যাবত হলে বিদুৎ নেই। কালেভদ্রে আসে, এক দুই মিনিট থেকে আবার চলে যায়। ওয়াই ফাই, পানি কিছুই নেই। সামনে পরীক্ষা, পড়াশোনাই করা যাচ্ছে না। রাতে গরমে ঘুমানো যায় না। এই সমস্যার সমাধান চাই।

ফয়জুন্নেসা চৌধুরানী হলের শিক্ষার্থী তাহমিনা পাপিয়া বলেন, এমনিতেই এত গরম। তার উপর বিদ্যুৎ নেই৷ এ অবস্থায় যারা উপর তলায় থাকে, তারা ঘুমাতে পারছে না গরমে। যদিও হল ছাড়া বাকি আশেপাশে সব জায়গায় বিদ্যুৎ আছে।

এ সমস্যার সমাধান নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মো: জাকির হোসেন বলেন, মূল ফটকের কাছে হলের লাইনগুলোতে সমস্যা দেখা দেওয়ায় বিদ্যুৎ সরবরাহ স্থিতিশীল রাখা যাচ্ছে না। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। দ্রুতই সমস্যার সমাধান হবে।

সূত্র:এমসিজে নিউজ।

আর পড়তে পারেন