রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে উদযাপিত হলো ৫২তম বিজয় দিবস

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৬, ২০২৩
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ৫২তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

সকাল ১০টা ২০মিনিটে প্রশাসনিক ভবনের সামনে থেকে শহীদ মিনারের উদ্যেশ্যে বিজয় র‌্যালি করা হয়। র‌্যালি শেষে শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে বিশ্ববিদ্যালয় পরিবারের থেকে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু ভাস্কর্যে পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবির।

উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ূন কবির বলেন, ত্রিশ লক্ষ মানুষ হাসিমুখে বিদায়ের পরিবর্তে আজ বাংলাদেশ। বাংলার মানুষ বাঁশ লাঠি নিয়ে রাইফেলের সামনে ঝাপিয়ে পড়েছিলেন। আজ আমরা তাদের আত্নত্যাগ ভুলে যাচ্ছে। আমরা দলে উপদলে বিভক্ত হয়ে বঙ্গবন্ধুর আর্দশ ভুলে যাচ্ছি। সময় এসেছে আজ বিভেদ ভুলে ঐক্য হওয়ার।

উপাচার্য ড. এএফএম আবদুল মঈন বলেন, আমি সচক্ষে মুক্তিযুদ্ধের সাক্ষী। তারা মেরে লাশ নদীতে ফেলে দিত। পাক আর্মির থেকে বাংলাদেশের ক্ষতি করছে রাজাকাররা। বর্তমানে সমানে নির্বাচনকে সামনে সেই মানুষ গুলো আবারও সোচ্চার হচ্ছে। বিদেশিরা কখনো বাংলাদেশের ভালো চায় নাই। তারা এখন বাংলাদেশের নির্বাচনের হস্তক্ষেপ করার চেষ্টা করতেছে।

এসকল কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এছাড়াও দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্থানে আলোকসজ্জা, আবাসিক হলে উন্নত মানের খাবার পরিবেশন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

আর পড়তে পারেন