সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে ডেঙ্গু সচেতনতা কর্মসূচি পালন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৬, ২০২৩
news-image

 

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিবারের উদ্যাগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, মশক নিধন, বৃক্ষরোপণ ও ডেঙ্গু সচেতনতা কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) বিকেল ৫ টায় বঙ্গবন্ধু হলের প্রধান ফটকে বৃক্ষরোপনের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

এসময় হলের আবাসিক শিক্ষক ড. মুহাম্মদ রেজাউল ইসলামের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, প্রভোস্ট ড. মোকাদ্দেস-উল-ইসলাম, আবাসিক শিক্ষক মু. আবু বকর সিদ্দিক, মু আলী মুর্শেদ কাজেম এবং হল ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি তাহারাতবির হোসেন পাপন মিয়াজী।

বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ড. মোকাদ্দেস-উল-ইসলাম বলেন, ডেঙ্গু যে ভয়াবহ আকার ধারণ করেছে তা তোমরা মনে হয় খোঁজখবর রাখো না। দিনদিন ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ বিষয়ে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। আমরা বিশ্বাস করি আজকের এ কর্মসূচির মাধ্যমে বঙ্গবন্ধু হল থেকে পুরো ক্যাম্পাসে সচেতনামূলক প্রচার ছড়িয়ে যাবে ।

উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন, বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্র হিসেবে তোমার প্রথম দায়িত্ব হচ্ছে তোমার আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা। আমরা নিজেরা সচেতন হলে ডেঙ্গুর মতো রোগ প্রতিরোধ করা সম্ভব। পরিবেশের পরিবর্তনের সাথে সাথে মশার জীবন চক্র পরিবর্তন হচ্ছে। তাই আমাদের নিজেদের রক্ষার জন্য সতর্ক থাকতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন বা হল প্রশাসনের একার পক্ষে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয় আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে প্রতিরোধ সম্ভব।

এসময় হলের আবাসিক শিক্ষার্থীরা অতিথিদের সাথে বৃক্ষরোপন, হলের আঙ্গিনা পরিষ্কার পরিছন্ন করেন।

আর পড়তে পারেন