শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে “সেলস ফান্ডামেন্টালস” সেমিনার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১১, ২০২৩
news-image

 

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মার্কেটিং বিভাগের আয়োজনে শিক্ষার্থীদের জন্য সেলস ফান্ডামেন্টাল’স সেমিনার অনুষ্ঠিত হয়। শনিবার (১১ মার্চ) সকাল ১০ টায় ব্যবসায় শিক্ষা অনুষদের কনফারেন্স রুমে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

মার্কেটিং বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী রবিন হোসাইন ও জাফরিন চৌধুরীর সঞ্চালনায় এ সময় সেমিনারে কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করে মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান এবং রিসোর্স পার্সন হিসেবে ছিলেন আরলা ফুডস লিমিটেড এর এরিয়া সেলস ম্যানেজার হাসানুল আসকার, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এর ব্রাঞ্চ ম্যানেজার মো. শামসুজ্জামান। অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের চাকরির ক্ষেত্রে কিভাবে সিভি ড্রপ করবে, সারসরি ভাইবা ও লিখিত পরিক্ষা সম্পর্কে ধারণা দেন।

শিক্ষার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্যে ১১ তম ব্যাচের শিক্ষার্থী সোহরাব উদ্দিন সোহান বলেন, বিশ্ববিদ্যালয়ে আমরা সফট স্কিল শিখি, কিন্তু জীবনে সফল হতে হলে দরকার যোগাযোগ দক্ষতা।

রিসোর্স পার্সন শামসুজ্জামান বলেন, যারা সেলস নিয়ে কাজ করতে ইচ্ছুক তারা মার্কেটিং এর শিক্ষার্থীদের মধ্যে সীমাবদ্ধ না অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা এখানে কাজ করতে পারে যদি সে তার শতভাগ প্রচেষ্টা দেয়। তিনি আরও বলেন,আমাদের সেলসকে আনন্দ হিসেবে নিতে হবে। সেই সাথে সবার প্রতি বিশ্বাসবোধ জাগ্রত করতে হবে।

কো-অর্ডিনেটর মাহফুজ রহমান বলেন, মানুষের দুঃখ একা একা ভোগ করতে হয়, কিন্তু সফলতার বিষয়টা সবাই উপভোগ করে। তিনি আরও বলেন, আমি চাই আমাদের শিক্ষার্থীরা সেলসে যাওয়ার আগে যাতে একটা ধারণা পায় সে জন্য এই সেমিনার। সেলস হচ্ছে একটা আর্ট। সবাই এই জায়গায় থাকতে পারে না। সেলস সম্পর্কে শিক্ষার্থীদের একটা খারাপ ধারণা আছে তা দূর করার লক্ষ্যেই এ আয়োজন।

এছাড়াও উপস্থিত ছিলেন আরলা ফুডসের সিনিয়র টেরিটরি অফিসার মাহ্ফুজুর রহমান, বার্জার পেইন্টস এর সিনিয়র টেরিটরি ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন ও আরলা ফুডসের টেরিটরি সেলস অফিসার তাজউদ্দিন তারেকসহ মার্কেটিং বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।