সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবির প্রত্নতত্ত্ব সপ্তাহের পর্দা নামলো জমকালো সাংস্কৃতিক সন্ধ্যার মধ্য দিয়ে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৬, ২০২৪
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) পুরস্কার বিতরণ ও বর্ণিল সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে শেষ হল প্রত্নতত্ত্ব বিভাগের দশ বছর পূর্তি উদযাপন ও প্রত্নতত্ত্ব সপ্তাহের।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় এ সমাপনী অনুষ্ঠান। এদিন প্রত্নতত্ত্ব সপ্তাহে খেলাধুলাসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেয়া শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও সহযোগী অধ্যাপক এন.এম. রবিউল আউয়াল চৌধুরী, উদযাপন কমিটির সদস্য সচিব ও সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুল হাছান খান, বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ সোহরাব উদ্দিন।

সাংস্কৃতিক অনুষ্ঠান জুড়ে ছিলো নাচ-গান, নৃত্য, মোঘল সাম্রাজ্যের আদলে ফ্যাশন শো, লালমাই ময়নামতি এলাকার মিথ নিয়ে নাটিকা, ডকুমেন্টারি, কাওয়ালি, কাপল ড্যান্স, লোকসংগীত, মুখাভিনয়, র‍্যাপ গান, পুতুল না ও একক সংগীতানুষ্ঠান নানা আয়োজন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক সাথী রানী কুন্ডু, শারমিন রেজওয়ানা, শহীদুল ইসলাম চৌধুরী, মুতাসিম বিল্লাহ, রেজোয়ানা আফরিন রূম্পা সহ অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এছাড়া টাইটেল স্পন্সর হিসেবে উপস্থিত ছিলেন সাউথ ইস্ট ব্যাংকের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মিজানুর রহমান।

আর পড়তে পারেন