শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় শিশু তানজিম সুলতানার ধর্ষণকারীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০২৪
news-image

 

শাহ ইমরান:

কুমিল্লার সদর দক্ষিণে শিশু তানজিম সুলতানার ধর্ষণকারীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নিহতের বাড়ি গলিয়ারা উত্তর ইউনিয়নের খিলপাড়া গ্রামে বাড়ির সামনে কুমিল্লা সদর দক্ষিণ নাগরিক কল্যাণ সোসাইটির নেতৃবৃন্দ মানববন্ধন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা ১২টায় কুমিল্লার সদর দক্ষিণে তৃতীয় শ্রেণীর ছাত্রী তাজরিন সুলতানা ঝুমু (৯) ধর্ষণ ও হত্যাকারীকে গ্রেফতার করতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে কুমিল্লা সদর দক্ষিণ নাগরিক কল্যাণ সোসাইটির নেতৃবৃন্দ।

সকাল ১১ টায় নিহত শিশু তানজিম সুলতানা ঝুমুর এর মরদেহ ময়নাতদন্ত শেষে তার নীজ বাড়িতে আনা হয়।

নাগরিক কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক মো. আক্তারুজ্জামান রিপন বলেন, ঘটনার এতটা সময় পার হওয়ার পরও আইনশৃঙ্খলা বাহিনী কাউকে গ্রেফতার করতে পারেনি। শান্তিপ্রিয় এলাকা অশান্ত করার চেষ্টা করছে একটি চক্র। আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী দোষীকে খুঁজে বের করে গ্রেফতার করতে হবে। না হয় আমরা এলাকাবাসী গিয়ে মহাসড়ক অবরোধ করবো।

মানব বন্ধনে বক্তব্য রাখেন আসন্ন সদর দক্ষিণ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুজ্জামান রিপন, গলিয়ার ইউনিয়নের যুগ্ন আহ্বাহক কামাল হোসেন, কৃষকলীগ নেতা  গিয়াস উদ্দিন সদর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য  শফিকুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য  মুজিবুর রহমানসহ এলাকাবাসী।

এ সময় এই ঘটনার তীব্র নিন্দা জানায় এবং অনতিলম্বে অপরাধীকে শনাক্ত করে আইনের আওতায় এনে সুস্থ তদন্তের মাধ্যমে সর্বোচ্চ বিচারের দাবি জানান তারা।

এদিকে একমাত্র সন্তানকে হারিয়ে দিশেহারা নিহত ঝুমুরের মা বাবা।  নিহত ঝুমুর বাবা বলেন,দ্রুত বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়েছেন।

এক স্কুলের শিক্ষক বলেন,এমন ঘটনা যেন পূনরায় না ঘটে সে বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। খুনীদের বিচারের আওতায়  এনে  সর্বোচ্চ শাস্তির দাবি জানান এবং সেই সাথে দ্রুত  গ্রেফতার করা হয়।

এর আগে সোমবার (২৯ এপ্রিল) সকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে তাজরিন সুলতানা ঝুমু নামে এক শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়। বিকেলে শিশুটির বিবস্ত্র লাশ রাস্তার পাশের ধানক্ষেত থেকে উদ্ধার করা হয়। নিহত ঝুমু একই গ্রামের জাকির হোসেন (কালন) এর একমাত্র মেয়ে। সে স্থানীয় সোনালি শিশু বিদ্যানিকেতনের তৃতীয় শ্রেণীর ছাত্রী ছিল। শিশুটিকে ধর্ষণের পর গলা টিপে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আর পড়তে পারেন