শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার আকাশে উড়ছে টাকা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৪, ২০২২
news-image

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লালঃ

রাত পোহালেই নির্বাচন। ভোটের আগেই ভোটারের মুখে অন্য কথা।ঢাকায় টাকা নয়। এখন কুমিল্লার ভোটের আকাশে উড়ছে টাকা। ভোটারদের চারপাশে এখন শুধু টাকার গন্ধ। অচেনা বা চেনা কেউ আসছেন হাতে গুজে দিচ্ছেন ৫ শত বা ১ হাজার টাকার ১ টি চকচকে নোট। কুমিল্লা নগরীর বিভিন্ন ওয়ার্ডের ভোটারদের ঘরের আশপাশে ঘুরে দেখা গিয়েছে এমন চিত্র।

নগরীর ভোটার সূত্রে জানা যায়, মেয়র থেকে শুরু করে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর সমর্থিত লোকজন একজনের সাথে অন্যজন পাল্লা দিয়ে ভোটারদের হাতে গুজে দিচ্ছে টাকা।

ভোটের আগে টাকা দেওয়ার বিষয়টা নতুন কিছু না। এ ব্যাপারে জানতে চাইলে অনেকে মুখ খুলছেন আবার অনেকে কথা বলতে রাজি নয়। কেউ টাকা নিচ্ছেন আবার অনেকে টাকা নিচ্ছে না। কারো কন্ঠস্বর থেকে শুনা যাচ্ছে ব্যতিক্রমী আওয়াজ। তারা বলছেন আমরা টাকার মাধ্যমে ভোট দিবো না। আমরা সৎ যোগ্য শিক্ষিত প্রার্থীকেই নির্বাচিত করব । সামান্য কিছু টাকার জন্য আমরা এমন কাউকে নির্বাচিত করব না যেনো পরবর্তীতে হয়রানির শিকার হতে হয়।

এদিকে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত অভিযোগ করেন, আমাদের সাবেক মেয়র দূর্নীতিবাজ, ওনার কাছে কালো টাকার অভাব নাই। ইতিমধ্যে তার সমর্থিত লোকজন গিয়ে সাধারণ ভোটারদের টাকা দেওয়া শুরু করেছে। ওনার কালো টাকা সাদা করার সুযোগ তো এইটাই। কিন্তু আমি আশাবাদী কুমিল্লা সিটি কর্পোরেশনের মানুষ আর ভুল করবে না। তারা টাকার কাছে বিক্রি না হয়ে সৎ শিক্ষিত যোগ্য প্রার্থীকেই নির্বাচিত করবে। চারদিকে নৌকার জোয়ার, আমাদের টাকা দিয়ে ভোট কিনা লাগবে না। মানুষের ভালোবাসায় ১৫ জুন রাতে ইনশাআল্লাহ নৌকার বিজয় সুনিশ্চিত।

সদ্য বিদায়ী সাবেক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, আমার কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নাই। যেহেতু তারা বলতেছে আমি দূর্নীতিবাজ, আমি নাকি কালো টাকা সাদা করতেছি, টাকা দিয়ে ভোট কিনতেছি, আমি বলবো ভাই আপনার যদি টাকা থাকে তাহলে আপনিও ভোট কিনেন। আপনাকে কেউ ধরে রাখছে নাকি। অযথা সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করবেন না। কুমিল্লার মানুষ ইনশাআল্লাহ আমাকে আবার এমনেই নির্বাচিত করবে।

আরেক স্বতন্ত্র মেয়র প্রার্থী (ঘোড়া) নিজাম উদ্দিন কায়সার বলেন, কুমিল্লার মানুষ পরিবর্তন চায়। মানুষ দূর্নীতিবাজ আর লুটেরা শ্রেণীর কাউকে আর ভোট দিবে না। মানুষ তাদের থেকে মুক্তি চায়। আমি ইতিমধ্যে মানুষের ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছি। চারদিকে শুধু ঘোড়ার গণজোয়ার। তবে গুঞ্জন শোনা যাচ্ছে আমার প্রতিদ্বন্দী প্রার্থীরা নাকি কালো টাকার সাদা করার জন্য ভোটারদের হাতে হাতে টাকা দিচ্ছে। আমি আশাবাদী মানুষ সামান্য কিছু টাকার কাছে বিক্রি না হয়ে ইনশাআল্লাহ ১৫ তারিখ ভোটের মাধ্যমে ঘোড়া প্রতীকের জয় সুনিশ্চিত করবে।

উল্লেখ্য, কুমিল্লা সিটি কর্পোরেশ নির্বাচন ১৫ ই জুন। এবার কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭ ওয়ার্ডে ২ লাখ ২৯ হাজার ৯২০ জন ভোটার। মোট কেন্দ্র ১০৫ টি। নির্বাচনে নৌকার প্রার্থীসহ মোট পাঁচজন মেয়র প্রার্থী অংশগ্রহণ করতেছে। এর মধ্যে ১০৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৩৬ জন মহিলা সংরক্ষিত আসনের প্রার্থী।

 

 

 

আর পড়তে পারেন