শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে পুলিশের সাথে জলদস্যুদের বন্দুকযুদ্ধ ॥ অস্ত্রসহ ২ ডাকাত আটক

আজকের কুমিল্লা ডট কম :
মে ২, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা পুলিশের সাথে জলদস্যুদের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে ডিবির ওসি নাসির উদ্দিন মৃধাসহ ৫ পুলিশ ও ২ ডাকাত সদস্য আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্রসহ ২ ডাকাতকে আটক করেছে।

মঙ্গলবার দুপুরে জেলার দাউদকান্দি উপজেলার গোমতী নদীর নন্দনপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আটককৃত ডাকাতরা হচ্ছে জেলার দাউদকান্দি উপজেলার বাজরা গ্রাামের রাজু মিয়ার ছেলে মহসিন (৩৭) এবং একই গ্রামের জলিল মিয়ার ছেলে রিপন (২৩)। আটককৃত আহত ডাকাতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দাউদকান্দি মডেল থানার ওসি মো. মিজানুর রহমান জানান, এ ঘটনায় থানায় ৩টি মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে অংশ নেয়া কুমিল্লা ডিবি এসআই মো. শাহ কামাল আকন্দ জানান, দীর্ঘ দিন ধরে দাউদকান্দিতে গোমতী নদী কেন্দ্রিক জলদস্যুদের একাধিক গ্রুপ সক্রিয় রয়েছে। ডাকাতরা নৌ-পথে যাত্রী ও পণ্যবাহী জাহাজ, লঞ্চ ছাড়াও বালু ও মাটি পরিবহন করা বড় নৌকা ও ট্রলারের চালকসহ যাত্রীদের নিকট থেকে চাঁদাবাজি, হামলা, মালামাল লুটসহ নানা সন্ত্রাসী কর্মকা- চালিয়ে আসছিল। ডাকাতদের আটক করতে গিয়ে এর আগে চলতি বছরের ২৩ জানুয়ারি ডাকাতদের সাথে ডিবি ও পুলিশের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। মঙ্গলবার গোমতী নদীর দাউদকান্দি উপজেলার নন্দনপুর এলাকায় ১০-১২ জনের সশস্ত্র ডাকাত দলের অবস্থানের খবর পেয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেনের নেতৃত্বে ডিবি ও থানা পুলিশের ৪টি টিম ডাকাতদের ঘিরে ফেলে। এতে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় ডিবি ও থানা পুলিশ আত্মরক্ষার্থে ৪৪ রাউ- গুলি চালায়। ডাকাতদের আক্রমনে ডিবির ওসি নাসির উদ্দিন মৃধা, পরিদর্শক ফিরোজ হোসেন, এসআই শাহ কামাল আকন্দ পিপিএম, এসআই সহিদুল ইসলাম পিপিএম ও কনস্টেবল মো. কামাল উদ্দিন আহত হন। এসময় ঘটনাস্থল থেকে ১টি একনলা বন্দুক, ১টি দেশিয় তৈরি এলজিসহ বেশ কিছু দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়। পরে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় ২ ডাকাত সদস্যকে আটক করা হয়।

আর পড়তে পারেন