বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার কৃতী ফুটবলার শিবলী নোমানী আর নেই

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১২, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

৬০ এর দশকের মাঠ কাঁপানো ফুটবলার কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি, সোনালী স্পোটিং কাবের পরিচালক বীর মুক্তিযোদ্ধা শিবলী নোমানী ইন্তেকাল করেছেন (ইন্না…. রাজেউন)।

শনিবার (১২ আগষ্ট) কুমিল্লা ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। বাদ এশা রাত সাড়ে ৮ টায় মোঘলটুলি শাহসুজা মসজিদে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে কুমিল্লা মহানগরীর বিষ্ণুপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।

তিনি কুমিল্লা মহানগরের মোগলটুলী এলাকার বাসিন্দা। শিবলী নোমানী ষাট ও সত্তরের দশকে তিনি ঢাকার বিভিন্ন ক্লাবে ও কুমিল্লা জেলা দলের হয়ে খেলেছেন।

শিবলী নোমানীর ছোট ভাই সুলতান শাহরিয়ার জানান, দীর্ঘদিন ধরেই শিবলী নোমানী অসুস্থ ছিলেন। গত সপ্তাহে অসুস্থ হলে কুমিল্লার মুন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার শারিরীক পরিস্থিতির অবনতি ঘটায় তাকে গত সপ্তাহে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয় এবং ধানমন্ডি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়। সেখান থেকে ফেরত এনে কুমিল্লা ডায়াবেটিক হাসপাতালে ভর্তি করা হয়। তিনি দীর্ঘদিন যাবত ডায়াবেটিকসহ বিভিন্ন রোগে ভোগছিলেন । অনেক দিন যাবত অসুস্থ হলেও কুমিল্লা স্টেডিয়াম মাঠে তার উপস্থিতি ছিল নিয়মিত। ছোট বড় সকল অনুষ্ঠানে উপস্থিত থাকতেন তিনি।

কুমিল্লার ক্রীড়াঙ্গনের সুপরিচিত প্রবীণ খেলোয়াড় শিবলী নোমানী জিলা স্কুলে অধ্যয়নকালে ফুটবল খেলার সাথে সম্পৃক্ত হয়। পরবর্তী সময়ে তিনি পাক ইউনাইটেড দলের খেলোয়াড় ছিলেন। ঢাকায় তিনি ফায়ার সার্ভিস দলের খেলোয়াড় হিসেবে জাতীয় পর্যায়ের ফুটবল খেলায় অংশগ্রহণ করেন এবং কৃতিত্বপূর্ণ অবদান রাখেন।

আর পড়তে পারেন