শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার তিতাসে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত ২

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২২, ২০২২
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

কুমিল্লার তিতাসে জমি দখল সংক্রান্ত বিরোধের জেরে হামলায় এক নারীসহ ২ জন গুরুতর আহত হয়েছে।

শুক্রবার বেলা ১১ টায় উপজেলার খলিলাবাদ খোয়াজ বাড়ির দক্ষিণ পাশে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, খলিলাবাদ গ্রামের শির মিয়ার ছেলে মহাসিন ও তার স্ত্রী ফাতেমা।

স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎস দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় আহত মহাসিনের বাবা শির মিয়া বাদী হয়ে তিতাস থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার খলিলাবাদ গ্রামের মহসিন মিয়া ও তার চাচাতো ভাই প্রবাসী অহিদ মিয়া গংদের সাথে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। তারই জের ধরে উক্ত ঘটনাটি ঘটেছে।

এ বিষয়ে আহত মহসিন মিয়া জানান, আমরা মাদবর মিয়ার মেয়ে ও স্ত্রীর কাছ থেকে ৫ শতাংশ জমি ক্রয় করে প্রায় ২৫ বছর যাবৎ জমিতে চাষাবাদ করে আসছি। এবছর ঐ জমিতে বোরো ধানের চারা লাগানোর পর অহিদ মিয়ার স্ত্রী লতিফা ও তার মেয়েরা একাধিকবার চারাগুলো উপড়িয়ে ফেলেছে তার পরও আমরা কিছু বলিনি কিন্তু আজ পুনরায় বোরো ধানের চারা গুলো লতিফা ও তার মেয়েরা উপড়িয়ে ফেলতে গেলে আমি বাঁধা দিলে তারা ক্ষিপ্ত হয়ে আমাকে এলোপাতাড়ি পিটিয়ে কুপিয়ে আহত করে এবং আমার স্ত্রী আমাকে বাঁচাতে এগিয়ে আসলে তাকেও কুপিয়ে পিটিয়ে আহত করে।

এদিকে অভিযুক্ত প্রবাসীর স্ত্রী লতিফা জানান, এটা আমার স্বামীর ক্রয় করা সম্পত্তি।মৃত সোবহানের ছেলে আউয়াল মিয়ার কাছ থেকে আমার স্বামী ২শতক জায়গা ক্রয় করে। সেই ক্রয়কৃত জায়গাতে ধানেরচারা লাগাতে বাধা দিলে এ মারামারির ঘটনা ঘটে।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস বলেন, মারামারির ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন