শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার নাঙ্গলকোটে ওয়ার্কশপের কিশোর শ্রমিকের রহস্যজনক মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কমিল্লার নাঙ্গলকোট উপজেলার রায়কোট উত্তর ইউনিয়নে কর্মক্ষেত্রে রিয়াদ হোসেন (১৭) এক কিশোর ওয়ার্কশপের শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। ওয়ার্কশপ মালিক কর্তৃপক্ষের দাবি রিয়াদ বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা গেছেন । অপরদিকে নিহতের  পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে।

নিহত রিয়াদ হোসেন উপজেলার রায়কোট দক্ষিণ ইউপির মালিপাড়া গ্রামের হোটেল শ্রমিক রেজাউল হকের ছেলে।

শুক্রবার (৮ মার্চ) ভোররাতে এ শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়। দুপুরে মরদেহ কুমেক মর্গে পাঠানো হয়।

ওয়ার্কশপ শ্রমিক মাঈন উদ্দিন জানান, গভীররাতে রাতের শিফটে ওয়ার্কশপের ড্রিল মেশিন দিয়ে কাজ করার সময় হঠাৎ চিৎকার করে উঠে রিয়াদ। এসময় সঙ্গে সঙ্গে বিদ্যুতের লাইন বন্ধ করে দেয়া হয়। পরে রিয়াদকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের পিতা রেজাউল হক ও নিহতের মামাতো ভাই হাসান মাহমুদ হানিফ জানান, রাতে ১ টায় নিহতের মামি বাড়িতে মুঠোফোনে রিয়াদের মৃত্যু খবর জানান। খবর পেয়ে হাসপতালে গিয়ে রিয়াদের মরদেহ দেখতে পাই। আমরা শুনেছি, ওয়ার্কশপের শ্রমিক ও মালিকের ভাইসহ ৪ জন রিয়াদকে হাসপাতালে এনে দিয়ে যায়। রিয়াদ মারা গেছে শুনে তারা রিয়াদের মামির ফোনে মৃত্যুর খবর জানিয়ে পালিয়ে যায়। আমরা ওয়ার্কশপের মালিক শাহাবউদ্দিনকে ফোনে করে আসতে বলি। কিন্তু তিনি মোবাইল বন্ধ করে দেন। যদি রিয়াদ বিদ্যুস্পৃষ্ট হয়ে মারা যেতো, তাহলে শরীরের এর লক্ষণ থাকতো। কিন্তু বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যাওয়ার কোন লক্ষণ নেই। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

ওয়ার্কশপ মালিক শাহাবুদ্দিন বলেন, বৃহস্পতিবার রাতে ওয়ার্কশপে ছিলাম না। শুনেছি রিয়াদ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে।

নাঙ্গলকোট থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রির্পোট আসলে মৃত্যুর কারণ জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

আর পড়তে পারেন