শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় আ. লীগ প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৩০, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সুবিদ আলী ভূঁইয়ার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন বিএনপির মনোনীত প্রার্থী ও দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শুক্রবার দাউদকান্দি সহকারী রিটার্নিং অফিসারের নিকট তিনি লিখিতভাবে ওই অভিযোগ করেন।

অভিযোগ দাখিলের পর ড. খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের বলেন, ‘আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বাংলাদেশ নির্বাচন কমিশন গত ১৮ সেপ্টেম্বর নির্বাচন আচরণ বিধিমালা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করেছে। কিন্তু নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে এ আসনের আওয়ামী লীগের প্রার্থী সুবিদ আলী ভূঁইয়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর এলাকায় বিশাল আকারের বিলবোর্ড স্থাপন করেছেন, যা আজও অপসারণ করা হয়নি।’

এছাড়াও তফসিল ঘোষণার পর থেকে ওই প্রার্থী ও তার নেতাকর্মীরা প্রতিনিয়ত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চলেছেন। এতে এলাকায় ভোটারদের মধ্যে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিয়ে শঙ্কা বিরাজ করছে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসন কোন আইনি ব্যবস্থা গ্রহণ করছে না। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠার জন্য অবিলম্বে ব্যবস্থা গ্রহণের জন্য তিনি নির্বাচন কমিশনার ও স্থানীয় প্রশাসনের নিকট দাবি জানিয়েছেন।

আর পড়তে পারেন