শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় চালকদের মুখে কালি মেখে কান ধরে উঠবস করালো শ্রমিকরা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৯, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ

কুমিল্লা জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনসহ বিভিন্ন সংগঠনগুলো পরিবহন ধর্মঘট পালন করেছে। সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে সারা দেশের ন্যায় রবিবার সকাল থেকে কুমিল্লায়ও এ ধর্মঘট পালন করা হয়। রোববার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার ও আলেখারচর বিশ্বরোডসহ বিভিন্ন এলাকায় পরিবহন শ্রমিকরা সড়কে যানবাহন চলাচলে বাধা প্রদান ও মহাসড়কে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় তারা কয়েকটি শিক্ষার্থীবাহী পরিবহনের চালকের মুখে ইঞ্জিন অয়েল মেখে দেয়।

এছাড়া কুমিল্লা-নোয়াখালী, কুমিল্লা-চাঁদপুর, কুমিল্লা-সিলেট এবং জেলার বিভিন্ন আঞ্চলিক মহাসড়কে বিক্ষোভ প্রদর্শনসহ শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করে। যাত্রীরা জানান,সড়কে যানবাহন নেই। রিকশা ছাড়া কোনো পরিবহন চলেনি। সড়কে শ্রমিকরা মারমুখী আচরণ করেছে। কিন্তু আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কাউকে মাঠে দেখা যায়নি।

শ্রমিকরা জানায়, তাদের আট দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তারা এ ধর্মঘট চালিয়ে যাবে। এদিকে শ্রমিক ধর্মঘটের কারণে কুমিল্লা নগরীর জাঙ্গালিয়া কেন্দ্রীয় বাস স্টেশন, শাসনগাছা, চকবাজার বাস স্টেশন থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এতে স্বাভাবিক জীবনযাত্রা স্থবির হয়ে পড়ে এবং সড়ক-মহাসড়ক জুড়ে যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

আর পড়তে পারেন